সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১
ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সরাইলে পেট্রোল পাম্পকে লাখ টাকা জরিমানা

চন্দনাইশে কৃষিজমির টপসয়েল কাটায় জরিমানা এক্সেভেটর ও ট্রাক জব্দ
স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সরাইলে পেট্রোল পাম্পকে লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ওজনে কম দেওয়ায় মেসার্স ভূইয়া ফিলিং স্টেশন নামক একটি পাম্পকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গত রোববার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকরামুল হক নাহিদ ও বিএসটিআই কুমিলস্নার সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালত কুমিলস্না-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার বিশ্বরোড মোড়ে অবস্থিত মেসার্স ভূইয়া ফিলিং স্টেশন নামক একটি পাম্পকে অভিযান চালিয়ে এই অর্থদন্ড করেন।

ভ্রাম্যমান সূত্রে জানা গেছে, এই পাম্পে প্রতি ৫ লিটারে ডিজেল ও অকটেন ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৫০ মি.লি. এবং ৯০ মি.লি. কম প্রদান করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ৪৬ ধারায় এক লাখ টাকা জরিমানা করেন। ডিসপেন্সিং ইউনিট দুইটিকে উলেস্নখিত আইনের ১৫(৩) ধারায় এই অর্থদন্ড করা হয়। এ সময় বিএসটিআই কুমিলস্না অফিসের প্রসিকিউটর হিসেবে অফিসের কর্মকর্তা লুৎফর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) উপস্থিত ছিলেন।

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের চন্দনাইশে কৃষিজমির উপরিভাগের মাটি কাটার অপরাধে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত রোববার রাতে উপজেলার হাশিমপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ হাশিমপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপেস্নামেসি চাকমা বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে দেখা যায়, একটি এক্সেভেটর ও ড্রাম্প ট্রাক দিয়ে কৃষিজমির উপরিভাগের মাটি কেটে অন্যত্র সরবরাহ করা হচ্ছে। এ সময় আজিজ মিয়া (৪৫) নামে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করা হয়। তিনি পৌরসভার দক্ষিণ গাছবাড়িয়া এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে।

জব্দকৃত এক্সেভেটরটি হাশিমপুর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার ইদ্রিস মিয়ার জিম্মায় রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে