সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

'স্বপ্নের মেগাসিটি কুমিলস্না' বাস্তবায়নে ধারণাপত্রের চূড়ান্ত কার্যপত্র উপস্থাপন

'কুমিলস্না বাঁচাও' মঞ্চের সেমিনার
স্টাফ রিপোর্টার, কুমিলস্না
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
'স্বপ্নের মেগাসিটি কুমিলস্না' বাস্তবায়নে ধারণাপত্রের চূড়ান্ত কার্যপত্র উপস্থাপন

'স্বপ্নের মেগাসিটি কুমিলস্না' ধারণাপত্রের চূড়ান্ত কার্যপত্র মূল্যায়ন ও অনুমোদন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। কুমিলস্না বাঁচাও মঞ্চের আয়োজনে গত রোববার কুমিলস্না টাউন হলের বীর চন্দ্র নগর মিলনায়তনে 'কুমিলস্না বাঁচাও' মঞ্চ আয়োজিত সেমিনারে সাবেক এমপি ও হুইপ মনিরুল হক চৌধুরী প্রণীত চূড়ান্ত কার্যপত্র উপস্থাপন করা হয়। সেমিনারে মুখ্য আলোচক ছিলেন মনিরুল হক চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম।

সেমিনারে 'স্বপ্নের মেগাসিটি কুমিলস্না' ধারণাপত্রের চূড়ান্ত কার্যপত্রের প্রণেতা মনিরুল হক চৌধুরী কুমিলস্না কোটবাড়ি অঞ্চলকে 'স্যাটেলাইট সিটি' নামে আধুনিক শহরে উন্নীতকরণ, পদুয়ার বাজার বিশ্বরোডকে 'কুমিলস্না সাউথ স্কয়ার' নামে অবকাঠামো সংস্কার, উন্নয়ন ও বহুমাত্রিক যোগাযোগ স্থাপনের মাধ্যমে কুমিলস্না ও নোয়াখালী অঞ্চলকে পৃথিবীর অন্যতম সমৃদ্ধ বাণিজ্যিক কেন্দ্র ও অর্থনৈতিক কার্যক্রমের মূল কেন্দ্রে রূপান্তর, রাজগঞ্জ টু নোয়াখালী চৌমুহনী সড়কটি পরিকল্পিত বাস্তবায়ন পূর্বক নির্বিঘ্ন সড়ক যোগাযোগের মাধ্যমে বৃহত্তর কুমিলস্না দক্ষিণ, বৃহত্তর নোয়াখালীর সামগ্রিক এলাকা কুমিলস্না দক্ষিণের মহানগরে প্রবেশ ও প্রস্থান ও এ অঞ্চলের জনগণের অধিকার নিশ্চিতে অর্থনৈতিক ও বাণিজ্যিক সমৃদ্ধি, কুমিলস্না মহানগরের উত্তর সম্প্রসারণপূর্বক বঞ্চিত পাঁচথুবী, আমড়াতলী তৎসংলগ্ন এলাকার নাগরিক, নগরায়ন, আর্থিক এবং বাণিজ্যিক কার্যক্রমের অবকাঠামোগত নির্মাণ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পূর্ণাঙ্গ ৮ লেন বাস্তবায়ন, সীমান্তবর্তী পূর্বাঞ্চল উন্নয়ন ভাবনা বিষয়ে বিভিন্ন ধারণা উপস্থাপন করেন।

সেমিনারের প্রধান অতিথি সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম বলেন, কেবলমাত্র বিরাট দালানকোঠা হলেই শহর হয় না। অট্টালিকার পাশাপাশি সড়ক, ফুটপাত, সবুজায়ন সবদিকই থাকতে হবে। আমি আশা করি, কুমিলস্না মহানগরী যেন মানুষের আবাসযোগ্য সুন্দর নগরী গড়ে ওঠে। আজকে 'কুমিলস্না বাঁচাও মঞ্চের' ধারণাপত্রে যে বিষয়গুলো উলেস্নখ করা হয়েছে, সেগুলো বাস্তবায়ন করতে হবে।

সেমিনারে কুমিলস্না বাঁচাও মঞ্চ ওয়ার্কিং কমিটির চেয়ারম্যান ও সমাজ সংগঠক আব্দুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, সাংবাদিক ও কলামিস্ট গাজিউল হাসান খান, বীর মুক্তিযোদ্ধা ও সংস্কৃতিজন জহিরুল হক দুলাল, বীর মুক্তিযোদ্ধা ও ইতিহাসবিদ অ্যাডভোকেট গোলাম ফারুক, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সামাজিক সংগঠক ও রাজনীতিবিদ ওবায়দুল কবির মোহন।

এছাড়াও অতিথি বক্তা ছিলেন কুমিলস্না সিটি করপোরেশনের দুইবারের সাবেক মেয়র ও আসন্ন মেয়র পদে উপনির্বাচনের টেবিলঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু, কুসিক মেয়র পদে উপনির্বাচনে ঘোড়া প্রতীকের প্রার্থী নিজামউদ্দিন কায়সার ও কুমিলস্না মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মেয়র পদে উপনির্বাচনে হাতি প্রতীকের প্রার্থী নূর উর-রহমান মাহমুদ তানিম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে