শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

টাঙ্গাইলে ওয়ার্কশপ কর্মচারীকে হত্যায় মা-ছেলেসহ পাঁচজন গ্রেপ্তার

ছয় জেলায় অস্ত্র-মাদক ও স্বর্ণসহ গ্রেপ্তার ১৭
স্বদেশ ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
টাঙ্গাইলে ওয়ার্কশপ কর্মচারীকে হত্যায় মা-ছেলেসহ পাঁচজন গ্রেপ্তার

টাঙ্গাইলে ওয়ার্কশপ কর্মচারীকে হত্যা মামলায় মা-ছেলেসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া বিভিন্ন অপরাধে অস্ত্র-মাদক ও স্বর্ণসহ ছয় জেলা থেকে আরও ১৭ জনকে গ্রেপ্তার করা হয়। পিরোজপুর, পাবনা, ঢাকার কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জের আড়াইহাজার, নওগাঁর সাঘাটা, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, চাঁদপুরের হাইমচর এবং চট্টগ্রামের চন্দনাইশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল ও ঘাটাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলের ঘাটাইলে ওয়ার্কশপ কর্মচারী নাহিদ হাসান হত্যা মামলায় জড়িত মা-ছেলেসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত ঢাকা ও টাঙ্গাইলের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ওয়ার্কশপ থেকে চুরি যাওয়া একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে। সোমবার পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. শরফুদ্দীন এ তথ্য জানান।

গ্রেপ্তাররা হচ্ছেন- উপজেলার কামারচালা গ্রামের আবুল হোসেনের ছেলে মো. সোহাগ (১৫) ও তার মা খাদিজা (৩৩), একই উপজেলার নিয়ামতপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে মো. নাজমুল (২০), নলমা গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে সালমান জাহান জান্নাত (২১) ও জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তরুণীআটা গ্রামের ফজলুল হক।

ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. শরফুদ্দীন প্রেস ব্রিফিংয়ে বলেন, ২২ ফেব্রম্নয়ারি উপজেলায় মনির ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের ভেতর থেকে নাহিদ হাসান নামে এক ওয়ার্কশপ কর্মচারীর মরদেহ উদ্ধার করা হয়। পরে এ হত্যাকান্ডের বিষয়ে গোয়েন্দা নজরদারি চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

স্টাফ রিপোর্টার, পিরোজপুর জানান, ঝালকাঠি থেকে মাইক্রোবাসে এক কলেজছাত্রীকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় পিরোজপুর জেলা কারাগারের সামনে থেকে দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে কলেজছাত্রীকে উদ্ধার ও অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। পিরোজপুর সদর থানার ওসি (তদন্ত) জুলফিকার আলী জানান, পিরোজপুর সদর উপজেলার জেলা কারাগারের সামনে থেকে একটি মাইক্রোবাসের গতিরোধ করে অপহৃতাকে উদ্ধার ও মাইক্রোবাসে থাকা অপহরণকারী শাওন হাওলাদার এবং মাহিম হাওলাদার নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। শাওন ঝালকাঠির রাজাপুর উপজেলার তুলাতলা গ্রামের দেলোয়ার হাওলাদারের এবং মাহিম একই উপজেলার রাজাপুর বাজার এলাকার আব্দুল মতিনের ছেলে।

পাবনা প্রতিনিধি জানান, পাবনা শহরে অভিযান চালিয়ে ৫ যুবককে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি রিভলভার, গুলিসহ বেশকিছু ধারাল অস্ত্র জব্দ করা হয়েছে। সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী।

এর আগে গত রোববার রাতে শহরের দক্ষিণ রামচন্দ্রপুরের বাংলাবাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন- পাবনা পৌর সদরের দিলালপুর কফিলউদ্দিন পাড়া মহলস্নার ইমরান হোসেনের ছেলে আফনান আহমেদ আবির (২০), শালগাড়িয়া শাপলা পস্নাস্টিক গলি মহলস্নার নুরুজ্জামানের ছেলে ইসতিয়াক জামান নূর (২০), দক্ষিণ রামচন্দ্রপুর পলিথিন রোড মহলস্নার মনিরুজ্জামান মনিরের ছেলে মিজানুর রহমান নাঈম (২০), একই এলাকার মোয়াজ্জেম হোসেনের ছেলে আবু হুরায়রা জনি (২০) এবং শান্তিনগর মহলস্নার মৃত আমিরুল ইসলামের ছেলে রাফসান আবির (২৪)।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার কেরানীগঞ্জে ১০টি স্বর্ণের বারসহ তিন চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানাপুলিশ। গ্রেপ্তাররা হলেন- যশোর জেলার সাগর বিশ্বাস (২৭), বরিশালে রাসেল হাওলাদার (২৭) ও বাকেরগঞ্জে আতিকুর রহমান (২৮)। জব্দ ১০টি স্বর্ণের বারের ওজন এক কেজি ১৭৩.১৯ গ্রাম। যার মূল্য এক কোটি ২৩ লাখ ৯ হাজার ৬০২ টাকা।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মাহবুব আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ কেরানীগঞ্জ থানার তেলঘাট এলাকায় তিন যুবকের দেহ তলস্নাশি চালানো হয়। এ সময় সাগর বিশ্বাস, রাসেল হাওলাদার ও আতিকুর রহমানের কাছ থেকে পলিথিনে মোড়ানো ২টি প্যাকেটে মোট ১০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিশনন্দী ইউনয়নের মানিকপুর বাজার থেকে শনিবার রাতে ২ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন-ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর পৌরসভার জগন্নাথপুর গ্রামের আমির হোসেনের ছেলে ছগির (৩৪) ও একই এলাকার দানা মিয়ার ছেলে নূর ইসলাম (৬৫)।

আড়াইহাজার থানার ওসি আহসান উলস্নাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার ও গাঁজা উদ্ধার করা হয়, যার মূল্য ৪০ হাজার টাকা। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা হয়েছে।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার সাঘাটায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কচুয়াহাট স্কুলের সামনে থেকে ২০ পিস ইয়াবাসহ আনিছুর রহমান ওরফে ঝাড়ু (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ছোট যোগীপাড়া গ্রামের মুরাদ জামানের ছেলে। তার বিরুদ্ধে থানায় মাদক মামলা করা হয়েছে।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে একাধিক মামলার আসামি রাসেলসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে পৌর এলাকার ভোলাচং এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন- উপজেলার রতনপুর ইউনিয়নের খাগাতুয়া গ্রামের আওলাদ মিয়ার ছেলে মো. রাসেল (৩২) ও একই গ্রামের রহমান মিয়ার ছেলে ইকবাল হোসেন (২৫)। সোমবার সকালে তাদের আদালতে পাঠিয়েছে পুলিশ।

হাইমচর (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের থেকে মাদক কারবারী ইমাম হোসেন ওরপে সুমন ঘোষকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত রোববার উপজেলার পাড়া বগুলা বিশেষ অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়, চাঁদপুরের উপ-পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমানের তত্ত্বাবধানে এবং পরিদর্শক সেন্টু রঞ্জন নাথের নেতৃত্বে উত্তরপাড়া বগুলা গ্রামে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ইমাম হোসেন ওরফে সুমন ঘোষকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই এলাকার মৃত কানাই লাল ঘোষের ছেলে।

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চন্দনাইশে ১১ বছরের এক মাদ্রাসার ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাওলানা আবদুর রশিদ (২২) নামে এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় গত রোববার সকালে শিশুটির বাবা মো. ইয়াছিন বাদী হয়ে চন্দনাইশ থানায় একটি মামলা করেন। এর আগে ভিকটিমের বাবার অভিযোগের প্রেক্ষিতে ওই শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার শিক্ষক মাওলানা আবদুর রশিদ বাঁশখালী থানা সরল ইউনিয়নের আবুল বশরের ছেলে। তিনি ৮ নম্বর হাশিমপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আর-রাহমাহ ইসলামিক একাডেমির শিক্ষক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে