শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ছেলের হাতে বাবাসহ তিন জেলায় ৩ খুন

ঝিনাইদহ কারাগারে সাজাপ্রাপ্ত আসামির মৃতু্য রংপুরে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ছেলের হাতে বাবাসহ তিন জেলায় ৩ খুন

টাঙ্গাইলের সখীপুরে ছেলের হাতে বাবা খুন হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে, মৌলভীবাজারের রাজনগরে অটোরিকশা চালক ও শেরপুরের শ্রীবর্দীতে ছুরিকাঘাতে এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। এছাড়া ঝিনাইদহ কারাগারে সাজাপ্রাপ্ত আসামির মৃতু্য এবং রংপুরে নিখোঁজের দুই দিন পর পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের সখীপুরে নিজের ছেলের হাতে আবদুস সামাদ (৫৫) নামের এক ব্যক্তি খুন হওয়ার অভিযোগ উঠেছে। গত রোববার রাতে উপজেলার বড়চওনা ইউনিয়নের দাড়িপাকা পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে বাড়ির রান্না ঘরে আবদুস সামাদকে রক্তাক্ত অবস্থায় মৃত পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে খবর দিলে ঘটনাস্থলে এসে পুলিশ লাশ উদ্ধার করে।

স্থানীয়রা জানায়, নিহত আবদুস সামাদের ছেলে ওয়াহেদ আলী একজন মাদকাসক্ত। সন্ধ্যায় তাকে বাড়িতেই দেখা গেছে। কিন্তু ঘটনার পর তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। পরিবার ও স্থানীয়দের দাবি, ছেলেই হয়তো বাবাকে খুন করে পালিয়েছে।

সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ শাহীনুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের মাথার পেছনে আঘাতের চিহ্ন রয়েছে। এ বিষয়ে একমাত্র আসামি ছেলে ওয়াহেদ আলীর নামে মামলা নেওয়া হয়েছে।

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, মৌলভীবাজারের রাজনগর উপজেলার মুন্সিবাজারে পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বে এক সিএনজিচালিত অটোরিকশা চালককে ছুরিকাঘাত করে খুন করা হয়েছে। গত রোববার পবিত্র শবেবরাতের রাতে উপজেলার মুন্সিবাজারের উত্তরবাজার সিএনজি স্ট্যান্ডের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত দুইজনকে রাতেই পুলিশ আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজনগরের মুন্সিবাজার ইউনিয়নের গয়াসপুর গ্রামের নোয়াব আলীর ছেলে অটোরিকশা চালক ছোয়াব আলীর (৪০) সঙ্গে পাওনা টাকা নিয়ে একই ইউনিয়নের সোনাটিকি গ্রামের সৈয়দ মনাফ আলীর ছেলে সৈয়দ কাশিম আলী (৩২) ও সৈয়দ কোহিনুর আলীর (২৭) বেশ কিছুদিন ধরে দ্বন্দ্ব চলছিল। রোববার রাতে মসজিদের জন্য শিরনী কিনতে মুন্সিবাজারে যান ছোয়াব আলীর ছেলে হৃদয় (২০)। এ সময় উত্তরবাজার সিএনজি স্ট্যান্ড এলাকায় তাকে মারধর করেন কোহিনুর, কাশেমসহ আরও ১০-১২ জন। খবর পেয়ে হৃদয়ের বাবা ও চাচারা ঘটনাস্থলে যান। বিষয়টি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ধারালো ছুরি দিয়ে ছোয়াব আলীর শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন কোহিনুর ও কাশিমসহ তাদের সঙ্গীরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ও পরে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ঘটনার খবর পেয়ে পুলিশ প্রত্যক্ষদর্শীদের তথ্যের ভিত্তিতে হত্যাকান্ডের মূলহোতা কোহিনুর ও কাশিমকে রাতেই আটক করেছে।

রাজনগর থানার ওসি (তদন্ত) মির্জা মাজহারুল আনোয়ার বলেন, রাতের মধ্যেই জড়িত দুইজনকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ মর্গে রয়েছে।

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের শ্রীবরদীতে ছুরিকাঘাতে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। গত রোববার রাত ২টার দিকে উপজেলার ভেলুয়া ইউনিয়নের শিমুল চড়া গ্রামে মঞ্জু মিয়ার বাড়ির সামনে ওই ঘটনা ঘটে। নিহত পরীক্ষার্থী বিপস্নব হাসান (১৮) পাশের বকশিগঞ্জ উপজেলার দড়িপাড়া গ্রামের কাবিল মিয়ার ছেলে। তিনি চন্দ্রাবাজ রশিদা বেগম হাইস্কুল থেকে ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- আরিফ (২০), মুখলেছ (৩০) ও মনির (৩৪)।

পুলিশ, পরিবারে সদস্য ও স্থানীয় সূত্রে জানা যায়, বিপস্নব দহেরপাড় গ্রামে নানা আব্দুল মজিদের (৭০) বাড়িতে বসবাস করে স্থানীয় মোহাম্মদ আলী মেমোরিয়াল বিদ্যানিকেতনে পড়তেন। রাতে ওয়াজ মাহফিলে গেলে শিমুল চড়া গ্রামের কয়েকজন যুবকের সঙ্গে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে ২০-২৫ জনের একটি দল বিপস্নবকে উপর্যুপরি ছুরিকাঘাত করলে গুরুতর আহত হয়। পরে বাড়ির লোকজন তাকে রক্ষা করতে গেলে যুবকরা তাদেরও মারধর করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে আসলে চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। হাসপাতালে যাওয়ার পথে বিপস্নবের মৃতু্য হয়।

থানার ওসি কাইয়ুম খান সিদ্দিকী বলেন, নিহতের বুকে ও পেটে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় তাৎক্ষণিক ৩ জনকে আটক করা হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহ জেলা কারাগারে মিলন লষ্কর (৩০) নামে ১৪ বছরের সাজাপ্রাপ্ত এক আসামির মৃতু্য হয়েছে। সোমবার সকালে তার মৃতু্য হয়। তিনি শহরের পবহাটি এলাকার আতিয়ার লষ্করের ছেলে। তবে কি কারণে মারা গেছেন তা প্রাথমিকভাবে কারা কর্তৃপক্ষ বলতে পারেনি।

জানা যায়, শহরের পবহাটি এলাকার বাসিন্দা মিলন লষ্কর ২০১৩ সালে স্থানীয় একটি মেয়ের সঙ্গে পরিবারের অমতে বিয়ে করেন। কিছুদিন পর মেয়ের বাবা মিলনের নামে আদালতে একটি অপহরণ মামলা করেন। ২০২৩ সালের ২৮ নভেম্বর ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালের বিচারক মিলনকে ১৪ বছরের কারাদন্ড দেন। চলতি বছরের ২ জানুয়ারি মিলন আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেলহাজতে পাঠান।

ঝিনাইদহ জেলা কারাগারের জেলার এসএম মহিউদ্দিন হায়দার জানান, সোমবার সকালে ফজরের নামাজ পড়ে হঠাৎই বুকেব্যথা অনুভব করেন মিলন। পরে তাকে সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃতু্য হয়েছে।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরের পীরগাছায় নিখোঁজের দুইদিন পর উম্মে হাবিবা (৭) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার চালুনিয়া বিলের একটি পুকুর থেকে তার মরেদহ উদ্ধার করা হয়। নিহত শিশু উপজেলার চালুনিয়া পানাতিপারা গ্রামের আব্দুল হাকিমের মেয়ে।

জানা গেছে, গত শনিবার থেকে শিশুটি নিখোঁজ ছিল। সোমবার সকালে বাড়ির পাশের চালুনিয়া বিলের একটি পুকুরে শিশুটির মরদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে খবর পেয়ে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে