বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

বলেশ্বর নদীতে ফেরি-ট্রলার চলাচলে অনিয়ম বন্ধে যৌথসভা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বলেশ্বর নদীতে ফেরি-ট্রলার চলাচলে অনিয়ম বন্ধে যৌথসভা

মঠবাড়িয়া ও শরণখোলার জনসাধারণের সেতু বন্ধনের বাহন বলেশ্বর নদীর ফেরি ও ট্রলার চলাচলের পর ব্যাপক অনিয়ম ও দুর্নীতি শুরু করে একটি স্বার্থান্বেষী মহল।

জনগণের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে তা সমাধানে বৃহস্পতিবার পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার মাছুয়া এলাকায় বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ ও পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য শামীম শাহনেওয়াজের যৌথ উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ। সম্মানীত অতিথির বক্তব্য রাখেন পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য শামীম শাহনেওয়াজ।

বিশেষ অতিথি ছিলেন মঠবাড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুর রহমান, শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সম্পাদক আসাদুজ্জামান মিলন প্রমুখ।

আলোচনা সভার শুরুতে স্থানীয় জনসাধারণ ও যাত্রীরা রায়েন্দা-মাছুয়া ফেরি ও ট্রলার চলাচলে ইজারাদারদের বিভিন্ন অনিয়ম, স্বেচ্ছাচারিতা, ইচ্ছামতো ভাড়া আদায় ও একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধুনে সঠিক সময় ফেরি চলচলে বিঘ্ন ঘটানো ও ট্রলারে লোক পারাপারে বাধ্য করার অভিযোগ তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, 'রায়েন্দা-মাছুয়া নৌরুটে ফেরি ও ট্রলার চলাচলে অনিয়ম দুর্নীতির কারণে জনগণের ভোগান্তি হচ্ছে। আজকের পর থেকে নির্ধারিত ভাড়া ও সময়ানুযায়ী ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। যাত্রী পারাপারে ট্রলার ও ফেরির ইজারাদার অতিরিক্ত ভাড়া দাবি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টিতে সহমত প্রকাশ করে বক্তব্য প্রদান করেন সংসদ সদস্য শামীম শাহনেওয়াজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে