রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

চার জেলার সড়কে ঝরল ৪ প্রাণ

স্বদেশ ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
চার জেলার সড়কে ঝরল ৪ প্রাণ

চার জেলায় সড়ক দুর্ঘটনায় চারজনের মৃতু্য হয়েছে। এর মধ্যে যশোরের মণিরামপুরে ট্রাক চাপায় দুইজন, পাবনায় অটোরিকশা-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে একজন, গাইবান্ধার পলাশবাড়ীতে দুই বাইকের সংঘর্ষে একজন এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ট্রাক্টর উল্টে খাদে পড়ে দুইজন নিহত হন। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, যশোর ও মণিরামপুর প্রতিনিধি জানান, যশোরের মণিরামপুরে ট্রাকের চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় মণিরামপুর-ঝিকরগাছা সড়কের বাসুদেবপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার মাহমুদকাটি গ্রামের মোমিন হকের ছেলে নূর মোহাম্মদ (৪০) ও রঘুনাথপুর গ্রামের মৃত জয়নাল আবেদিনের ছেলে সবুজ হোসেন (২৫)। পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করেছে।

স্থানীয় সূত্র জানায়, সবুজ হোসেন পেশায় শ্রমিক ও নূর মোহাম্মদ রাজমিস্ত্রির কাজ করতেন। বুধবার সন্ধ্যায় নূর মোহাম্মদ ও সবুজ হোসেন মোটর সাইকেলে ঝিকরগাছা থেকে মণিরামপুরের দিকে যাচ্ছিলেন। পথে বাসুদেবপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে নূর মোহাম্মদ মারা যান এবং গুরুতর আহত অবস্থায় সবুজকে ঝিকরগাছা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হয়। সেখানে গেলে চিকিৎসক সবুজ হোসেনকে মৃত ঘোষণা করেন।

মণিরামপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) এবিএম মেহেদী মাসুদ জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ঘাতক ট্রাককে আটকসহ আইনগত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

পাবনা প্রতিনিধি জানান, পাবনার ঈশ্বরদী উপজেলায় যাত্রীবাহী সিএনজি চালিত অটোরিকশার সঙ্গে প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে অটোচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। গুরুতর অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত বুধবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার পাবনা-পাকশী আঞ্চলিক সড়কের সাহাপুর মসজিদ মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত অটোচালক মো. শরীফ (৪০) ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া গ্রামের জামাল মিয়ার ছেলে। আহতরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুরের জলস্নাদখালিপাড়ার মজিবুর রহমানের ছেলে মোহাম্মাদ মিল্টন, ঈশ্বরদীর মহাদেবপুর গ্রামের সোহরাব প্রামাণিকের ছেলে শরীফ প্রামাণিক, পাবনা সদর উপজেলার দাপুনিয়ার আজাহার প্রামাণিকের ছেলে উজির হোসেন, প্রাইভেট কারের যাত্রী পাবনা সদর থানার বাগচিপাড়ার আব্দুল মান্নানের মেয়ে আঁখি খাতুন ও ঈশ্বরদীর কামালপুর গ্রামের মোজাম্মেল হক ফকিরের ছেলে মো. সুমন। আঁখি খাতুন প্রাইভেট কারের যাত্রী, বাকি সবাই অটোর যাত্রী।

ঈশ্বরদী থানার ওসি রফিকুল ইসলাম জানান, রাত সাড়ে ১২টার দিকে পাকশীর রূপপুর থেকে ৫ যাত্রী নিয়ে আওতাপাড়ার দিকে যাওয়ার সময় ঘটনাস্থলে একটি ভ্যানকে ধাক্কা দিয়ে সড়কের মধ্যে চলে আসে অটোটি। এ সময় রূপপুরের দিকে আসা প্রাইভেট কারের সঙ্গে অটোর মুখোমুখি সংঘর্ষ হলে এই হতাহতের ঘটনা ঘটে।

গাইবান্ধা ও পলাশবাড়ী প্রতিনিধি জানান, গাইবান্ধার পলাশবাড়ীতে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বদেশ চন্দ্র (২৩) নামে এক গ্রাফিক ডিজাইনার নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে রংপুর ডক্টরস ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। স্বদেশ উপজেলার মহদীপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের সুদেব চন্দ্র-তপতী রাণী দম্পতির ছেলে।

জানা গেছে, বুধবার বিকালে ওষুধ নিয়ে পলাশবাড়ী শহর থেকে মোটর সাইকেলে বাড়ি ফিরছিলেন স্বদেশ চন্দ্র। পথে পলাশবাড়ীর বগুড়া বাসস্ট্যান্ড এলাকায় বিপরীতমুখী একটি মোটর সাইকেলে সঙ্গে সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন স্বদেশ। তাকে উদ্ধার করে প্রথমে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ও পরে ডক্টরস ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে মারা যান স্বদেশ।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ট্রাক্টর উল্টে খাদে পড়ে চালকসহ দুইজন নিহত ও একজন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার নাটঘর ইউনিয়নের বড়হিত মোড়ের পূর্ব পাশে নবীনগর-রাধিকা সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন ব্রাহ্মণহাতা (নারুই) গ্রামের বজলু মিয়ার ছেলে আমির হোসেন (১৫) ও আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়ন রুটি গ্রামের শাহজাহান মিয়ার ছেলে এনামুল হোসেন (৩৫)। এ ঘটনায় আহত হয়েছেন ব্রাহ্মণহাতা গ্রামের আলামিন মিয়ার ছেলে রাকিব মিয়া।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে একটি ট্রাক্টর বেপরোয়া গতিতে শিবপুরের দিকে যাচ্ছিল। এ সময় ট্রাক্টরটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালকসহ দুইজন ঘটনাস্থলে নিহত হন।

শিবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আক্কাছ আলী রুবেল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে