শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

আড়াইহাজারে মেঘনায় ডাকাতি, অস্ত্রসহ তিনজন আটক

স্বদেশ ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
দুই জেলায় আরও ৩ জন আটক

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মেঘনায় ডাকাতি করতে গিয়ে ৩ ডাকাত অস্ত্র ও বাল্কহেডসহ আটক হয়েছে। এদিকে, খাগড়াছড়ির দীঘিনালায় যৌথবাহিনীর অভিযানে দেশীয় অস্ত্রসহ একজন ও নওগাঁর সাঘাটায় দাখিল পরীক্ষায় বদলি পরীক্ষা দিতে গিয়ে দুইজন আটক হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৃহত্তর মেঘনা নদীতে বালুবাহী বাল্কহেড এ ডাকাতির প্রস্তুতিকালে কালাপাহাড়িয়া ফাঁড়ি পুলিশ দেশীয় অস্ত্রশস্ত্রসহ ৩ ডাকাতকে আটক করেছে। সেই সঙ্গে আক্রান্ত বাল্কহেড ও অস্ত্র উদ্ধার করা হয়। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকালে উপজেলার কদমীরচর এলাকায়। আটকরা হচ্ছেন- কিশোরগঞ্জের বাজিতপুর থানার রাধাপুর এলাকার মৃত নুরু মিয়ার ছেলে মো. রিদয় (২৫), নরসিংদী সদর থানার আলোকবালি এলাকার মৃত ইদ্রিছ আলীর ছেলে আলমগীর (৩৫) ও একই থানার ছগিরাপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে সালাম (২১)।

কালাপাহাড়িয়া পুলিশ ফাঁড়ির এসআই মিরাজ জানান, একটি বালুবাহী বাল্কহেড কুমিলস্নার মেঘনা এলাকা থেকে বৃহত্তর মেঘনা নদী পথে সুনামগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় বাল্কহেডটি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কদমীরচর এলাকায় এলে একদল নৌ ডাকাত একটি বোটে দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতির উদ্দেশ্যে আক্রমণের প্রস্তুতি নেয়। বিষয়টি বুঝতে পেরে বাল্কহেডে থাকা লোকেরা চিৎকার চেঁচামেচি করে। এ সময় নদীতে নৌ যোগে যাতায়াতরত লোকজন এবং কালাপাহাড়িয়া পুলিশ ফাঁড়ির একটি দল ঘটনাস্থলে গিয়ে ৩ ডাকাতকে আটক করে। এ ব্যাপারে আড়াইহাজার থানায় একটি মামলা হলে বুধবার তাদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি জানান, খাগড়াছড়ির দীঘিনালায় যৌথবাহিনীর অভিযানে একটি দেশীয় অস্ত্র, ৫ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিনসহ একজনকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ৫নং বাবুছড়া ইউপির কমলা বাগান এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক ব্যক্তি পাশের রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার পশ্চিম কাট্রলী সূর্যসেন কার্বারী পাড়ার বাসিন্দা ধীতেন চাকমা ওরফে অটলবাবু (৫৬)। দীঘিনালা থানার ওসি নুরুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে যোথবাহিনীর অভিযানে ধীতেন চাকমাকে অস্ত্রসহ আটক করা হয়। এ বিষয়ে আটকের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু পূর্বক বিধি মোতাবেক আদালতে সোপর্দ করা হয়েছে।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, সাঘাটায় দাখিল পরীক্ষায় বদলি পরীক্ষা দেওয়ার সময় শফিকুল (২১) ও মোমিন মিয়া (২৩) নামে দুই যুবককে আটক করেছে পুলিশ। এরপর ৪ জনকে আসামি করে থানায় মামলা হয়।

জানা যায়, গত মঙ্গলবার পরীক্ষা চলাকালে উপজেলার বোনারপাড়া এম ইউ সিনিয়র মাদ্রাসা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন- উপজেলার মথরপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম ও একই গ্রামের সাহিদুল্যার ছেলে মোমিন মিয়া। মথরপাড়া দাখিল মাদ্রাসার ছাত্র মানিক মিয়া ও রাকিব মিয়া নামে দুই পরীক্ষার্থীর পরিবর্তে মোমিন ও শফিকুল ইসলাম পরীক্ষায় অংশ নেয়। বিষয়টি কক্ষ পরিদর্শক জানতে পেরে কেন্দ্র সচিবকে জানান। এরপর তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে