বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
মাদককারবারিসহ তিন জেলায় গ্রেপ্তার আরও ৭

দুই জেলায় জামায়াত-বিএনপির ৫ নেতাকর্মী আটক

স্বদেশ ডেস্ক
  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
দুই জেলায় জামায়াত-বিএনপির ৫ নেতাকর্মী আটক

জামালপুরের বকশীগঞ্জে জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে ময়মনসিংহ গৌরীপুরে লিফলেট বিতরণকালে বিএনপি নেতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও মাদককারবারিসহ তিন জেলায় আরও ৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে নাশকতা মামলায় উপজেলা জামায়াতের আমির মাওলানা আদেল ইবনে আউয়াল আরমানকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার বাট্টাজোড় ইউনিয়নের বাট্টাজাড় গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাওলানা আরমান বাট্টাজোড় কে.আর.আই কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ হিসেবে কর্মরত রয়েছেন। তিনি ওই এলাকার মাওলানা আউয়াল হোসেনের ছেলে। বকশীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান জানান, 'জামায়াত নেতাকে গ্রেপ্তারের পর তাকে আদালতে পাঠানো হয়েছে।'

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লিফলেট বিতরণকালে ময়মনসিংহ গৌরীপুরে বিএনপি নেতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার বিকালে গৌরীপুর পৌর শহরের মাছমহাল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও গৌরীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আহাম্মেদ তায়েবুর রহমান হিরণ, যুবদল নেতা মিরাজ ও এমরান। গৌরীপুর থানার অফিসার্স ইনচার্জ সুমন চন্দ্র রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপরের গাংনীতে হত্যা মামলার আমৃতু্য সশ্রম কারাদন্ডপ্রাপ্ত আসামি আমানুলস্নাহ রিপনকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে পাবনা জেলা শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আমানুলস্নাহ রিপন গাংনী উপজেলার আড়পাড়া গ্রামের আবুছদ্দীনের ছেলে। মঙ্গলবার সকালে তাকে মেহেরপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। গাংনী থানার ওসি (তদন্ত) মনোজিৎ কুমার নন্দী জানান, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে আমানুলস্নাহ পাবনা জেলা শহরে বিদেশি পাখির ব্যবসা করত। তথ্যপ্রযুক্তির সহায়তায় গাংনী তার অবস্থান নিশ্চিত করে তাকে গ্রেপ্তার করা হয়।

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, নীলফামারীতে জনকল্যাণ স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন নামে একটি সংগঠন অবহেলিত মানুষকে সহায়তার লোভ দেখিয়ে জাতীয় পরিচয়পত্র নেন। সেই পরিচয়পত্র দিয়ে অনলাইনে বিভিন্ন জুয়ার সাইট পরিচালনা করার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- কুন্দুপুকুর এলাকার মিজানুর রহমান (২৪), রাগর রায় (২২), জাকির (১৯) ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের শয়ন মিয়া (২৫)।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে মাদককারবারি মুকবলসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার উপজেলার ব্রাক্ষন্দী ইউনিয়নের বালিয়াপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তলস্নাশি চালিয়ে ২ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলো ব্রাক্ষন্দী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য সোহেলের বাবা মুকবুল (৬০) ও তার সহযোগী ইউনুছ (২৪)। আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসান উলস্নাহ জানান, 'গ্রেপ্তার মুকবুলের পুরো পরিবার মাদকের সঙ্গে জড়িত। তাদের প্রত্যেকের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে