শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

শিশুসাহিত্যে একুশে সাহিত্য পুরস্কার পাচ্ছেন পটিয়ার শিবুকান্তি দাশ

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
শিশুসাহিত্যে একুশে সাহিত্য পুরস্কার পাচ্ছেন পটিয়ার শিবুকান্তি দাশ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে ৯ ফেব্রম্নয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত বইমেলাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

এ কর্মসূচির আওতায় দেশের শিক্ষা, সাংবাদিকতা, সমাজসেবা, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা আন্দোলন, শিল্প উন্নয়ন সমাজসেবা, সাংস্কৃতিক, সঙ্গীত, ক্রীড়া এবং চিকিৎসাসহ ও সাহিত্যের বিভিন্ন শাখায় বিশেষ অবদানের জন্য ১৭ জন বিশেষ ব্যক্তিত্বকে চসিক একুশে স্মারক সম্মাননা পদকে ভূষিত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। চসিক কর্তৃপক্ষ যৌথভাবে (শিশু সাহিত্য) বিশেষ অবদানের জন্য একুশে সাহিত্য পুরস্কার প্রদানের জন্য পটিয়ার শিবু কান্তি দাশকে মনোনীত করেছে।

আগামী ২৩ ফেব্রম্নয়ারি বিকাল ৪টায় সিআরবি শিরীষতলা চত্বরে বইমেলার মঞ্চে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের সভাপতিত্বে ও প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের উপস্থিতিতে অনুষ্ঠেয় সভায় এ পদক প্রদান করা হবে। কর্মসূচি উপলক্ষে চসিক একটি স্মারকপত্র প্রকাশেরও উদ্যোগ নিয়েছে।

গত ১৫ ফেব্রম্নয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শিক্ষা বিভাগ (সমাজকল্যাণ ও সাংস্কৃতিক) শাখা থেকে প্রধান শিক্ষা কর্মকর্তা উপ-সচিব মুহাম্মদ আবুল হাশেম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে