শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
কেন্দ্র সচিবসহ ১২ শিক্ষককে অব্যাহতি

কেন্দ্রে স্মার্ট ফোন ব্যবহার, ৫ এসএসসি পরীক্ষার্থী বহিষ্কার

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কেন্দ্রে স্মার্ট ফোন ব্যবহার, ৫ এসএসসি পরীক্ষার্থী বহিষ্কার

বগুড়ার শিবগঞ্জ উপজেলার গুজিয়া গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষায় স্মার্ট ফোন ব্যবহারের অপরাধে ৫ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ওই পরীক্ষাকেন্দ্রের কেন্দ্র সচিবসহ ১২ জন শিক্ষককে অব্যাহতি প্রদান করা হয়।

গত রোববার এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে। ওই কেন্দ্রে শিক্ষকদের সহযোগিতায় পরীক্ষাকেন্দ্রের কয়েকটি কক্ষে সরকারি বিধিনিষেধ অমান্য করে স্মার্ট ফোন ব্যবহার করছিল কয়েকজন শিক্ষার্থী। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাসনিমুজ্জামান কেন্দ্র পরিদর্শন করার সময় বিষয়টি ধরা পড়ে। এর পর এই অপরাধে ও অসাদুপায় অবলম্বন করায় কেন্দ্র সচিব, ১১ জন শিক্ষক (কক্ষ পরিদর্শক) ও ৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার এবং কর্তব্যরত শিক্ষকদের অব্যাহতি প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মাহবুব মোর্শেদ জানান, অব্যাহতি পাওয়া কেন্দ্র সচিব হলেন তোজাম্মেল হক এবং কক্ষ পরিদর্শকরা হলেন-উপজেলার অভিরামপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পলাশ চন্দ্র রায়, ভরিয়া উচ্চ বিদ্যালয়ের আয়শা সিতারা, আব্দুল হাকিম, চন্ডিহারা বালিকা উচ্চ বিদ্যালয়ের কামরুল, হাবিবা, দেউলী জহুরা বালিকা উচ্চ বিদ্যালয়ের শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, অঞ্জলী রানী রায়, গাংনগর উচ্চ বিদ্যালয়ের উজ্জ্বল কুমার, আব্দুস সামাদ ও মোকামতলা উচ্চ বিদ্যালয়ের মফিজুল ইসলাম।

তিনি আরও জানান, অসাদুপায় অবলম্বন ও স্মার্ট ফোন ব্যবহার করার অপরাধে ধাওয়াগীর উচ্চ বিদ্যালয়ের তিনজন, গুজিয়া উচ্চ বিদ্যালয়ের একজন ও মহাব্বত নন্দীপুর উচ্চ বিদ্যালয়ের একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে