শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ফেসবুক লাইভে এসে মোহনপুর পর্যটনে দুর্বৃত্তদের হামলা

চাঁদপুর প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ফেসবুক লাইভে এসে মোহনপুর পর্যটনে দুর্বৃত্তদের হামলা

ফেসবুক লাইভে এসে প্রকাশ্যে মোহনপুর পর্যটনে হামলা ভাঙচুর ও লুটপাট করেছে একদল সন্ত্রাসী। গত রোববার বিকালে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নামধারী সন্ত্রাসীরা এ হামলার ঘটনা ঘটায়। এ সময় সন্ত্রাসীরা পর্যটনের দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করে সন্ত্রাসী কার্যক্রম চালায়।

জানা যায়, সড়যধসসধফ ংড়যধৎধন নামে জনৈক ব্যক্তির ফেসবুক আইডিতে লাইভে এসে প্রকাশ্যে গত রোববার বিকাল সাড়ে ৪টা থেকে সারারাত পর্যন্ত দেশীয় অস্ত্রসস্ত্রসহ সজ্জিত হয়ে প্রায় তিন-চারশ' নারী-পুরুষ পর্যটনের ১ ও ২নং গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। এরপর থিম পার্কের বিভিন্ন রাইড ভাঙচুর করে এবং থিমপার্কের দোকানে দফায় দফায় ভাঙচুর করে মালামাল লুটে নেয়।

এ সময় বেড়াতে আসা পর্যটকদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেওয়া হয়। এমনকি অবিলম্বে পর্যটনকেন্দ্র বন্ধের জন্য কর্তৃপক্ষকে মৌখিকভাবে হুঁশিয়ারি দেওয়া হয়।

প্রতিনিয়ত মোহনপুর পর্যটনে এসব অপরাধের ঘটনা থেকে এটা স্পষ্ট হচ্ছে, উপজেলার সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। মোহনপুর পর্যটন ভাঙচুর ও লুটপাটের ঘটনায় আতঙ্কগ্রস্ত মতলববাসী। রাজনৈতিক হস্তক্ষেপের কারণেই এই হামলা, ভাঙচুর ও লুটপাটের মাত্রা বেড়ে চলেছে বলে মনে করছেন স্থানীয়রা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয় বাসিন্দা বলেন, এই সন্ত্রাসীরা নানাভাবে তাদের ভয়ভীতি দেখায়। ফলে তারা সব সময় আতঙ্কে থাকেন। তাদের ভয়ে কেউ মুখ খুলতে চায় না।

জানা গেছে, সন্ত্রাসীরা দীর্ঘদিন যাবৎ মোহনপুর পর্যটনে কয়েক দফায় ব্যাপক ভাঙচুর করেছে। এ সময় নিরপত্তায় রক্ষিত সিসি ক্যামরা, দ্যা শিপইন-এর গস্নাস, থিমপার্কের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে কোটি টাকার ক্ষতিসাধন করেছে।

এ ঘটনার একদিন পেরিয়ে গেলেও চিহ্নিত এসব সন্ত্রাসীকে কিছুই বলছে না প্রশাসন। পর্যটনের ওপর নির্ভরশীল বিভিন্ন পেশার মানুষের ভেতরে আতঙ্ক বিরাজ করছে। দ্রম্নত ব্যবস্থা না নিলে আইনশৃঙ্খলার চরম বিপর্যয় ঘটবে বলে আশঙ্কা সুধীমহলের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে