শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

তারাকান্দায় প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে 'মা সমাবেশ'

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ময়মনসিংহের তারাকান্দায় প্রাথমিক বিদ্যালয়ে ঝরে পড়া রোধে অনুষ্ঠিত মা সমাবেশে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী -যাযাদি

'মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা'- এ প্রতিপাদ্যে ময়মনসিংহের তারাকান্দায় প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি মিড ডে মিল ও ঝরেপড়া রোধ নিশ্চিতকরণের লক্ষ্যে 'মা সমাবেশ' অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলার মাঝিয়ালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে এ আয়োজন করা হয়। সমাবেশে শিক্ষার্থীদের মায়েরা অংশগ্রহণ করেন।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। সভাপতিত্ব করেন ইউএনও শাকিল আহমেদ। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফজলুল হক, সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা সুলতানা, বানিহালা ইউপি চেয়ারম্যান আলতাব হোসেন খন্দকার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জীবন আরা বেগম, তারাকান্দা থানার ওসি ওয়াজেদ আলী প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক তার বক্তৃতায় মাকে শিশুর প্রথম শিক্ষক আখ্যা দিয়ে অপসংস্কৃতি থেকে নিজে ও শিশুদের দূরে রেখে সন্তানদের প্রতি যত্নশীল হতে বলেন। একজন ভালো সন্তান এলাকার গর্ব, আর দেশের সম্পদ। এ সম্পদ রক্ষা করতে হলে সন্তানদের প্রতি নজর রাখতে হবে বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে