শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

গোপালগঞ্জে বড় ভাইয়ের হাতে ছোট ভাইয়ের স্ত্রী-মেয়ে খুন

ঘাটাইলে ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃতু্য ঝিনাইদহে দু'জনসহ চার জেলায় ৫ জন নিহত
স্বদেশ ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গোপালগঞ্জে বড় ভাইয়ের হাতে ছোট ভাইয়ের স্ত্রী-মেয়ে খুন

গোপালগঞ্জে বড় ভাইয়ের হাতে ছোট ভাইয়ের স্ত্রী ও এসএসসি পরীক্ষার্থী মেয়ে খুন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এদিকে টাঙ্গাইলের ঘাটাইলে ভাতিজার লাঠির আঘাতে চাচার ও জামালপুরের বকশীগঞ্জে সেচ দেওয়া শ্যালো মেশিনের চাকায় পড়ে বৃদ্ধার মৃতু্য হয়েছে। এছাড়া ঝিনাইদহে দুইজনসহ তিন জেলায় আরও চারজনের মৃতু্যর খবর পাওয়া যায়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, এসএসসি পরীক্ষা দেওয়া হলো না লামিয়ার (১৬)। চাচার হাতে খুন হতে হলো লামিয়া ও তার মা বিউটি বেগমকে (৩৮)। এ ঘটনায় লামিয়ার ছোট বোন অন্তরাও (১২) আহত হয়েছে। লামিয়া গোপালগঞ্জের খালিয়া ইউনাইটেড একাডেমি থেকে ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিল। গত রোববার সন্ধ্যায় সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা ওই গ্রমের কৃষক টুকু মিনার স্ত্রী ও মেয়ে।

পুলিশ জানিয়েছে, বড় ভাই হারুন মিনার সঙ্গে মেজো ভাই টুকু মিনার বাড়ির জমি নিয়ে সীমানা বিরোধ চলছিল। রোববার সন্ধ্যায় টুকুর মেয়ে এসএসসি পরীক্ষার্থী লামিয়া বাড়ির সীমানায় দাঁড়িয়ে মোবাইল ফোনে কথা বলছিল। তখন বড় চাচা হারুন লামিয়াকে ওই স্থান থেকে সরে যেতে বলে। এ নিয়ে লামিয়ার সঙ্গে চাচা হারুনের ঝগড়া হয়। তখন লামিয়ার মা বিউটি ও ছোট বোন অন্তরা ঘটনাস্থলে আসে। এ সময় চাচা হারুন দেশীয় অস্ত্র (কাতরা) দিয়ে লামিয়া ও তার মা বিউটি বেগমের পেটে কুপিয়ে গুরুতর আহত করে। এতে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলে লামিয়া ও তার মায়ের মৃতু্য হয়। অন্তরা ঠেকাতে গেলে তার হাতে কোপ লাগে।

গোপালগঞ্জ সদর থানার এসআই আলমাস আল রাজী বলেন, এ ঘটনার সঙ্গে জড়িত হারুন মিনারকে গ্রেপ্তার করা হয়েছে। হারুনের স্ত্রীসহ ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের জন্য অভিযান চলমান রয়েছে।

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় পারিবারিক কলহের জেরে ভাতিজার লাঠির আঘাতে চাচা মকবুল হোসেন বাদশা (৭০) নামে এক বৃদ্ধর মৃতু্যর অভিযোগ উঠেছে। গত রোববার উপজেলার আনেহলা ইউনিয়নের ডাকিয়াপটল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভাতিজা ইয়াসিন ইসলাম (৫০) করিমকে আটক করেছে পুলিশ। আটক ইয়াসিন একই গ্রামের মুনছব আলীর পালকের ছেলে।

স্থানীয় ৮ নম্বর ইউপি সদস্য বিপস্নব জানান, ওই দিন দুপুরে মকবুল কাজ করছিলেন। সে সময় পূর্বে কলহের জেরে ভাতিজা ইয়াসিন পেছন থেকে গাছের লাঠি দিয়ে চাচার মাথায় আঘাত করেন। এতে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়। পরে স্থানীয়রা ইয়াসিনকে আটক করে পুলিশে দেয়।

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে বোরো ক্ষেতে সেচ দেওয়া শ্যালো মেশিনের চাকায় পড়ে আনোয়ারা বেগম (৭০) নামে বৃদ্ধার মৃতু্য হয়েছে। উপজেলার বাট্টাজোড় ইউনিয়নের মধ্য পলাশতলা গ্রামে সোমবার এ ঘটনা ঘটে। নিহত আনোয়ারা মধ্য পলাশতলা গ্রামের মৃত শাহজাহান আলীর স্ত্রী।

স্থানীয়রা জানায়, আনোয়ারা বেগম সকাল ৯টার দিকে তার স্বামীর কবর দেখতে কবরস্থানে যাচ্ছিলেন। বোরো ক্ষেতে সেচ দেওয়ার জন্য একটি চালু থাকা শ্যালো মেশিনের পাশ দিয়ে যাওয়ার সময় তার পা পিছলে মেশিনের চাকায় পড়ে ছিটকে যান তিনি। স্থানীয়রা দ্রম্নত তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়ার পথে আনোয়ারা বেগমের মৃতু্য হয়।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহের কালীগঞ্জে বারবাজার রেলস্টেশনের উত্তর পাশে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃতু্য হয়েছে। তার আনুমানিক বয়স (৫০)। সোমবার ভোরে চিলাহাটি থেকে ছেড়ে আসা সীমান্ত এক্সপ্রেসে ওই ব্যক্তি কাটা পড়েন।

বারবাজার রেলস্টেশন মাস্টার মোবাশ্বের হোসেন জানান, চিলাহাটি থেকে ছেড়ে আসা সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি বারবাজার অতিক্রম করার সময় তিনি কাটা পড়েন। তবে লাশের পরিচয় শনাক্ত করা যায়নি।

এদিকে জেলা শহরের চাকলাপাড়া এলাকায় মুঞ্জরী রানীর (৪০) নামে এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার রাতে ঘরে খাটের ওপর পড়ে ছিল মুঞ্জরী রানীর মৃতদেহ। পাশেই পড়ে ছিল তরকারি কাটা বঁটি, সিলিং ফ্যানের রডের সঙ্গে ঝুলছিল ওড়নার কিছু অংশ আর বাকিটা পড়ে ছিল নিচে। রোববার রাত ১০টার দিকে ঝিনাইদহ শহরের কাঞ্চনপুর মধ্যপাড়ার ভাড়া বাসা থেকে মুঞ্জরী রানীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

মৃত মুঞ্জরী রানী শহরের চাকলাপাড়া এলাকার কালীকিংকর বিশ্বাসের মেয়ে। তিনি কাঞ্চনপুর এলাকায় ভাড়া বাসায় স্বামী ইমন কুমারের সঙ্গে বসবাস করতেন। ইমনের বাড়ি কোটচাঁদপুর উপজেলার হরিনদিয়া গ্রামে।

স্থানীয়রা জানায়, চলতি মাসে কাঞ্চনপুর উত্তরপাড়ার ভাড়া বাসায় স্বামীর সঙ্গে বসবাস শুরু করেন মুঞ্জরী রানী। রোববার রাতে কিছু একটা শব্দ শুনে ওই বাড়িতে যায় প্রতিবেশীরা। পরে ঘরের দরজা খোলা থাকায় ভেতরে গিয়ে দেখা যায় বিছানায় মুঞ্জরী রানীর মৃতদেহ পড়ে আছে।

ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন জানান, মৃতদেহের গায়ে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পরই মৃতু্যর সঠিক কারণ জানা যাবে। ঘটনার পর থেকে মুঞ্জরী রানীর দ্বিতীয় স্বামী ইমন কুমারকে পাওয়া যায়নি।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা বাজারে সোমবার বিদু্যৎস্পৃষ্ট হয়ে সিফাত মিয়া নামে এক রং মিস্ত্রির মৃতু্য হয়েছে। সিফাত উপজেলার নরদহি চরপাড়া গ্রামের সিদ্দিক হোসেনের ছেলে।

কালিহাতী থানার উপপরিদর্শক মোবারক হোসেন জানান, সকালে এলেঙ্গা বাজার এলাকার চান মাহমুদের পাঁচতলা ভবনে সিফাত রঙের কাজ করছিলেন। এ সময় ভবনের পাশে থাকা ১১ হাজার ভোল্টের তারে জড়িয়ে নিচে পড়ে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে মশার কয়েল থেকে সৃষ্ট আগুনে ঝলসে মোস্তফা (৫০) নামে এক ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার মারা গেছেন। ওই দিন দিবাগত রাত ১১টায় জানাজা শেষে সামাজিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। তিনি আড়াইহাজার পৌরসভার কৃষ্ণপুরা এলাকার মৃত তারা মিয়ার ছেলে।

আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসানউলস্নাহ জানান, মোস্তফা গত শনিবার রাতে তার শয়নকক্ষে বিছানার পাশে মশার কয়েল জ্বালিয়ে রেখে একাই রাত যাপন করেন। পরদিন রোববার সকালে তার বোন মনোয়ারা গোঙানির শব্দ শুনে ভেতরে গিয়ে দেখতে পান জ্বলন্ত মশার কয়েল থেকে আগুন লেগে মোস্তফার বাঁ হাত ও বাঁ পা পুড়ে গেছে। এ অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হয়। সেখান থেকে রেফার্ড করার পর তাকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে