বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

হত্যা-আত্মহত্যাসহ নানা ঘটনায় ৬ জেলায় ছয়জনের অপমৃতু্য

স্বদেশ ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
হত্যা-আত্মহত্যাসহ নানা ঘটনায় ৬ জেলায় ছয়জনের অপমৃতু্য

ছয় জেলায় হত্যা-আত্মহত্যসহ বিভিন্ন ঘটনায় ৬ জনের অপমৃতু্য হয়েছে। এর মধ্যে ময়মনসিংহের গফরগাঁওয়ে কিশোরকে গলা কেটে হত্যা, নড়াইলে স্কুলছাত্রের পানিতে পড়ে, বাগেরহাটের চিতলমারীতে আত্মহত্যায় নববধূর ও মাদারীপুরের শিবচরে ট্রেনে কাটা পড়ে শিশুর মৃতু্য এবং মৌলভীবাজারের কুলাউড়ায় অজ্ঞাত মহিলার ও চাঁদপুরের ফরিদগঞ্জে কিশোরের মরদেহ উদ্ধার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ে ইসলামি মাহফিলে মেলায় তর্কে জড়িয়ে মোস্তাকিম (১৭) নামে এক কিশোরকে গলা কেটে হত্যার ঘটনা ঘটেছে। গত শনিবার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার পাঁচবাগ ইউনিয়নের রায়হর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোস্তাকিম চরশাঁখচূড়া গ্রামের অটোচালক সূর্যত আলীর ছেলে। কিশোর মোস্তাকিমও অটোচালক পেশায় নিয়োজিত ছিল।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, চরশাখঁচূড়া গ্রামের আনসারনগর মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে প্রতি বছরের ন্যায় এবারও রায়হর গ্রামের একটি পতিত জমিতে গ্রামীণ মেলার আয়োজন করা হয়। রাত সাড়ে ৭টার দিকে চরশাঁখচূড়া গ্রামের মোস্তাকিমের সঙ্গে তুচ্ছ ঘটনা কেন্দ্র করে তর্কে জড়ায় সজল নামে এক প্রতিবেশী অটোচালক। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে সজলের নেতৃত্বে বখাটেরা ছুরি দিয়ে গলা কেটে মোস্তাকিমকে খুন করে।

পাগলা থানার ওসি মোহাম্মদ খায়রুল বাশার বলেন, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। হত্যার প্রকৃত কারণ এখনো জানা যায়নি।

নড়াইল প্রতিনিধি জানান, নড়াইলে পানিতে পড়ে এক দশম শ্রেণির ছাত্রের মৃতু্য হয়েছে। রোববার সকালে নড়াইল সদর উপজেলার জুড়ুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম সুজন বিশ্বাস, সে ওই গ্রামের আফসার বিশ্বাসের ছেলে।

স্বজনরা জানায়, সুজন সকালে ঘুম থেকে উঠে পুকুর পাড়ে যায়। সেখানে আম গাছের ডালে ঝুলতে গিয়ে হাত ফোসকে পুকুরে পড়ে যায় সে। সাঁতার না জানায় সেখান থেকে উঠতে পারেনি। এক পর্যায়ে সুজনের মা ছেলের পানিতে পড়ে যাওয়ার বিষয় জানতে পেরে কান্নাকাটি শুরু করেন। তার চিৎকারে প্রতিবেশীরা গিয়ে সুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক সুজনকে মৃত ঘোষণা করেন।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের চিতলমারী উপজেলায় বিয়ের মাত্র ৫ দিন যেতে না যেতেই পূজা বিশ্বাস (১৮) নামের একজন নববধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পূজা উপজেলার হিজলা ইউনিয়নের মাঝিপাড়া এলাকার গৌতম পাত্রের (২৫) স্ত্রী ও একই উপজেলার কলাতলা ইউনিয়নের মেলারকুল গ্রামের ভবানী বিশ্বাসের মেয়ে।

গত শনিবার সকালে চিতলমারী থানা পুলিশ পূজার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় থানায় একটি অপমৃতু্যর মামলা হয়েছে।

পূজার ভাই বিপস্নব বিশ্বাস জানান, গত ১২ ফেব্রম্নয়ারি পূজার বিয়ে হয়। রীতি অনুযায়ী ১৫ ফেব্রম্নয়ারি পূজা ও তার স্বামী বেড়াতে যায়। ১৬ ফেব্রম্নয়ারি রাতের খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়েন। রাত ১২টার পর গৌতম ঘুম ভেঙে গেলে দেখেন স্ত্রী পূজা ঘরে নেই। বিষয়টি পরিবারকে জানালে খোঁজাখুঁজির এক পর্যায়ে বাড়ির পেছনে আম গাছের ডালে পরনের শাড়ি দিয়ে ফাঁস লাগানো অবস্থায় পূজার মরদেহ পাওয়া যায়।

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, মৌলভীবাজারের কুলাউড়ায় ট্রেনে কাটা অজ্ঞাত এক মহিলার লাশ উদ্ধার করেছে রেলওয়ে থানা পুলিশ। আনুমানিক ৫০ বছর বয়সি ওই মহিলার লাশ রোববার সকালে উদ্ধার করা হয়।

কুলাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মিহির কান্তি জানান, সকালে সিলেট থেকে ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেন কুলাউড়া অতিক্রম করার পর পৌরসভার বিহালা এলাকায় এক নারী ট্রেনে কাটা পড়ে মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নারীর লাশ উদ্ধার করে। বিকাল ৩টা পর্যন্ত লাশের পরিচয় পাওয়া যায়নি।

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের ফরিদগঞ্জে মো. সাব্বির আহম্মেদ শুভ (১৬) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স থেকে ওই কিশোরের মরদেহ উদ্ধার হয়। রোববার সকালে মরদেহ জেলা সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। শুভ ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী ও বরিশাল জেলাধীন মুলাদী থানার টোংচর গ্রামের জিহাদের ছেলে।

শুভর বাবা জানান, শনিবার রাত সাড়ে ১১টার সময় দোকান বন্ধ করে বাসায় ফিরে দেখেন শুভর রুমের দরজা বন্ধ। দীর্ঘ সময় ডাকাডাকি করে দরজা না খোলাতে প্রতিবেশীদের সহায়তায় দরজা ভেঙে রুমে প্রবেশ করে দেখেন তার ছেলে জানালার গ্রিলের সঙ্গে পড়নের লুঙ্গি গলায় পেঁচিয়ে ফাঁস দেওয়া অবস্থায় ঝুলে আছে। কি কারণে তার মৃতু্য হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের শিবচরে ট্রেনে কাটা পড়ে আব্দুলস্নাহ আল মাহমুদ (১০) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃতু্য হয়েছে। রোববার সকালে দলিল উদ্দিন মুন্সি বাজার নামক স্থানে রেললাইনে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই আব্দুলস্নাহ আল মাহমুদের মৃতু্য হয়। মৃত আব্দুলস্নাহ আল মাহমুদ কুতুবপুর ইউনিয়নের বড় কেশবপুর হাকিম আলী বেপারী কান্দির মো. জাহাঙ্গীর মোলস্নার ছেলে ও মাহমুদ স্থানীয় ইকরা রওজাতুল উলুম মাদরাসার তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, সকালে আব্দুলস্নাহ আল মাহমুদ মাদ্রাসা যাওয়ার জন্য ঘর থেকে বের হয়। এরপর মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে কয়েক জন মিলে রেললাইনের ওপর দিয়ে হাঁটাহাঁটি করে। হঠাৎ ট্রেন আসতে দেখায় রেললাইন পার হচ্ছিল সবাই। মাহমুদ তাৎক্ষণিকভাবে পার হতে পারেনি। এ সময় ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে