শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

বেরোবিতে ড. ওয়াজেদের জন্ম বার্ষিকী পালিত

রংপুর প্রতিনিধি
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বেরোবিতে ড. ওয়াজেদের জন্ম বার্ষিকী পালিত

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গতকাল শুক্রবার সকালে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এমএ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেহপুরে ড. এমএ ওয়াজেদ মিয়ার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় ছিলেন বেরোবি উপাচার্য প্রফেসর ড. হাসিবুর রশীদ ও উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি ড. বিজন মোহন চাকী, সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান মন্ডল আসাদ, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ফিরোজুল ইসলাম, সাধারণ সম্পাদক তাপস কুমার গোস্বামী ও কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম মিয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য প্রফেসর ড. হাসিবুর রশীদ বলেন, ড. এমএ ওয়াজেদ মিয়া আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তার অনেক অবদান রয়েছে। বিজ্ঞানের চর্চায় বরেণ্য এই পরামাণু বিজ্ঞানীর অভিজ্ঞতা ও দর্শনকে ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।'

পরে বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীমের নেতৃত্বে ছাত্রলীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে