শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

দুর্গাপুরে পরিত্যক্ত টিউবওয়েল থেকে উঠছে গ্যাস

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
দুর্গাপুরে পরিত্যক্ত টিউবওয়েল থেকে উঠছে গ্যাস

চাপ ছাড়াই পরিত্যক্ত টিউবওয়েল থেকে পানির সঙ্গে উঠছে গ্যাস। এ খবরে সেই বাড়িতে ভিড় জমাচ্ছে উৎসুক জনতা। এই ঘটনা নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের কালিকাপুর গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে। 

টিউবওয়েল থেকে গ্যাস বের হওয়ার খবর পেয়ে তা দেখতে বৃহস্পতিবার বিকালে সিরাজুল ইসলামের বাড়িতে ছুটে যান নাহিদ ও জলিল মিয়াসহ অনেকেই। বিষয়টি দেখে তারা হতবাক হয়েছেন। তাদের পাশাপাশি সকাল থেকে এলাকার লোকজন একনজর দেখতে সেই বাড়িতে ভিড় করছে।

বাড়ির মালিক সিরাজুল ইসলামের স্ত্রী রমিজা খাতুন জানান, তাদের বসতঘরের পেছনের একটি টিউবওয়েল প্রায় ১০ বছর ধরে অকেজো হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। যেটা তারা কেউ ব্যবহার করেন না।

প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালেও তিনি নিজ বসতঘরে অবস্থান করছিলেন। এরই মধ্যে সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ পানির বিকট শব্দ শুনে ঘর থেকে বের হন। তখন তিনি ঘরের পেছনে গিয়ে দেখেন চাপ ছাড়াই নষ্ট টিউবওয়েল থেকে অনবরত পানি পড়ছে। বিষয়টি ভয় পেয়ে একপর্যায়ে দুপুরের দিকে ৯৯৯ এ কল দেন তারা। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন জ্বালালে তারা সবাই নিশ্চিত হন এটি গ্যাস। মুহূর্তে এই খবর ছড়িয়ে পড়ে এবং সেখানে ভিড় জমে উৎসুক মানুষের। এ ঘটনার সত্যতা নিশ্চিত করে দুর্গাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার মুহাম্মদ আলী বলেন, 'খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। সেই সঙ্গে লাল নিশানা লাগিয়ে আসি পাশাপাশি বাড়ির লোকজনদের সতর্ক করে আসি যেন কেউ এটির আশপাশে আগুন না নিয়ে আসে।' 

তিনি বলেন, দেখে মনে হয়েছে গ্যাসের পরিমাণ অল্পই। পানিই বেশি বের হচ্ছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

এ ব্যাপারে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম রকিবুল হাসান বলেন, 'আমাদের ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়েছিল। তারা বাড়ির লোকজনের সতর্ক করে এসেছেন।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে