শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

অগ্নিকান্ডের ১১ দিনেও শুরু হয়নি সিরামিক কারখানার উৎপাদন

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
অগ্নিকান্ডের ১১ দিনেও শুরু হয়নি সিরামিক কারখানার উৎপাদন

গাজীপুরের কালীগঞ্জে আবুল খায়ের সিরামিক কারখানায় আগুন লাগার ১১ দিন পেরিয়ে গেলেও এখনো শুরু হয়নি কারখানার স্বাভাবিক কার্যক্রম।

বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন আবুল খায়ের সিরামিক কারখানার ব্যবস্থাপক (প্রশাসন ও মানবসম্পদ) মর্তুজা মাহফুজ। এর আগে গত ২৯ জানুয়ারি বেলা ১১টার দিকে কালীগঞ্জ পৌরসভার বালীগাঁও এলাকায় আবুল খায়ের সিরামিক কারখানায় আগুনের ঘটনা ঘটে।

মর্তুজা মাহফুজ জানান, আগুনে পুড়ে যায় সিরামিক কারখানার শেডের সিলিং, সিরামিকের তৈরি পণ্য, পণ্য উৎপাদনের মেশিন, রোবট, ওয়ারসহ মূল্যবান যন্ত্রপাতি। সব মিলিয়ে ওইদিন ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমাণ বেশি হওয়ার কারণে পুনরায় উৎপাদন এখনো চালু করা সম্ভব হয়নি। তবে এ ব্যাপারে কারখানায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সার্বিক সহযোগিতায় খুব দ্রম্নতই আবারও কারখানার উৎপাদন চালু করতে পারবেন বলেও তিনি জানান।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আবু বকর বলেন, শুরুতে আবুল খায়ের সিরামিক কারখানার একটি শেডে বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে সেই আগুন পাশের বেশ কয়েকটি শেডে ছড়িয়ে পড়ে। তবে সিরামিক কারখানার শেডের সিলিং, সিরামিকের তৈরি পণ্য, পণ্য উৎপাদনের মেশিন, রোবট, ওয়ারসহ মূল্যবান অনেক যন্ত্রপাতি পুড়ে যাওয়ায় ক্ষয়-ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নির্ধারণ করা যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে