শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ইবিতে শিক্ষক হেনস্তার প্রতিবাদে মানববন্ধন

ইবি প্রতিনিধি
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের হেনস্তা ও লাঞ্ছনার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ -যাযাদি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের হেনস্তা ও লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এই কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় তারা পরিকল্পিতভাবে অছাত্র ও বহিরাগতদের দ্বারা শিক্ষক লাঞ্ছনার ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করেন।

এ ছাড়া মানববন্ধন শেষে তারা উপাচার্যের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

মানববন্ধনে ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মামুনুর রশিদ বলেন, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয়ে কথা বলতে উপাচার্যের কার্যালায়ে শিক্ষকরা গেলে কিছু স্থানীয় বহিরাগত ক্যাডার ও অছাত্ররা তাদের হেনস্থা ও লাঞ্ছিত করে এবং অকথ্য ভাষায় গালি দেয়।

এ সময় তিনি ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীরা বলেন, যদি এ ঘটনার সুষ্ঠু বিচার না হয় তাহলে আমরা আরও কঠোর কর্মসূচি গ্রহণ করব।

এদিকে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মী। এ সময় শিক্ষার্থীদের জিম্মি করে বিশ্ববিদ্যালয়ে নৈরাজ্য সৃষ্টি করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট না করার আহ্বান জানান নেতারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে