রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
ডাকাত ও মাদক কারবারিসহ পাঁচ জেলায় গ্রেপ্তত্মার ১৬

রাজশাহী ও মেহেরপুরে ধর্ষণ মামলায় চারজন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
রাজশাহী ও মেহেরপুরে ধর্ষণ মামলায় চারজন গ্রেপ্তার

রাজশাহীতে তিন সহযোগীসহ এক ধর্ষককে গ্রেপ্তার করেছের্ যাব। এদিকে মেহেরপুরের গাংনীতে কন্যাশিশুকে যৌন নিপিড়নের অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও ডাকাত ও মাদক কারবারিসহ পাঁচ জেলায় আরও ১৬ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

রাজশাহী অফিস জানিয়েছে, রাজশাহী মহানগরীর চন্দ্রিমা এলাকা থেকে তিন সহযোগীসহ এক ধর্ষক গ্রেপ্তার করেছের্ যাব। শুক্রবার বেলা ১১টার দিকে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেনর্ যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস।

গ্রেপ্তাররা হলেন নগরীর বোয়ালিয়া থানার হেতেমখাঁ সবজিপাড়া এলাকার আলমগীর রয়েল (৪০), তার স্ত্রী হেলেনা খাতুন (৩০), হেলেনার বোন দিলারা বেগম (৩৫) ও তাদের সহযোগী চন্দ্রিমা থানার উপড়ভদ্রা এলাকার আফজাল হোসেনের স্ত্রী মমতাজ বেগম (৪২)।

র্

যাব-৫ এর সদর দপ্তরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে কর্নেল মুনীম ফেরদৌস জানান, গত ৭ ফেব্রম্নয়ারি ধর্ষণের শিকার ভুক্তভোগী নারী কেনাকাটার উদ্দেশে নগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কোর্ট স্টেশন এলাকায় যান। সেখানে তার মোবাইল ফোন চুরি হয়। এ সময় পূর্বপরিচিত হওয়ায় আলমগীর সেই নারীকে মোবাইল পাইয়ে দেওয়ার কথা বলে নগরীর পদ্মা আসাসিক এলাকার একটি বাড়িতে নিয়ে যায়। সেখানে সুযোগ বুঝে তাকে ধর্ষণ করে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, সাত বছর বয়সি এক কন্যাশিশুকে যৌন নিপিড়নের অভিযোগে আইনাল হোসেন (৬০) নামের এক ব্যক্তিকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে। বৃহস্পতিবার দিনভর ওই নিপীড়ককে ঘরে আটক রেখে সন্ধ্যায় পুলিশে সোপর্দ করা হয়। শুক্রবার সকালে ওই শিশুকে ডাক্তারি পরীক্ষার জন্য মেহেরপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। ঘটনাটি মেহেরপুরের গাংনী উপজেলার মানিকদিয়া গ্রামে।

এ বিষয়ে গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, শিশু যৌন নিপীড়নের অভিযোগের আইনালের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের চিতলমারীতে চার কেজি গাঁজসহ মোহাম্মদ আব্দুল গফফার শাহ (৫২) নামে একজন মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার উপজেলার নালুয়া বাজার থেকে তাকে আটক করা হয়।

আটক মোহাম্মদ আব্দুল গফফার শাহ মোরেলগঞ্জ উপজেলার কাঁকরাতলী গ্রামের মৃত আবুল কাশেম শাহর ছেলে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি স্বপন কুমার রায় জানান, এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চিতলমারী থানায় একটি মামলা করা হয়েছে।

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও পিকআপসহ আট ডাকাতকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধা সাড়ে ৭টার দিকে উপজেলার বনপাড়া হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা টোলপস্নাজা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়েছে।

আটকরা হলেন মুন্সীগঞ্জের শ্রীনগর থানার খোদাই বাড়ি গ্রামের আমিনুল ইসলাম (৬৬), বরিশালের হিজলা থানার ট্রাক ড্রাইভার ওলি উদ্দিন খান (৩২), ঢাকার কামরাঙ্গীরচর থানার ইমরান খান (২৩), জয়পুরহাটের মজিবনগর গ্রামের মোসলেম (৪৩), গাইবান্ধার পলাশবাড়ী থানার আব্দুল গাফ্‌ফার (৪২), একই এলাকার জাইতরবালা গ্রামের মজনু মিয়া (৩৪), শকুনা কেশবপুর গ্রামের অমল কুমার (২৭) ও চকবালা গ্রামের এমরান হোসেন (১৮)।

গুরুদাসপুর থানার ওসি উজ্জ্বল হোসেন বলেন, আটক ডাকাতদের অনেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি অস্ত্র ও মামলা রয়েছে।

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাইয়ে ৪৫ পিস ইয়াবাসহ ফয়জুল ইসলাম এনাম (৪৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের তালুকদারপাড়া সাকিনের তিন রাস্তার মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

কাপ্তাই থানার ওসি আবুল কালাম জানান, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১৮০ পিস ট্যাপেন্ডাটল ট্যাবলেটসহ জিয়াবুর রহমান (৩৮) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত গভীর রাতে উপজেলার বলদিয়ারা গ্রামে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জিয়াবুর ওই গ্রামের জালাল উদ্দীনের ছেলে বলে জানায় পুলিশ।

পীরগঞ্জ থানার ওসি খয়রুল আনাম জানান, জিয়াবুরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

উলস্নাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের উলস্নাপাড়ায় বৈদু্যতিক ট্রান্সফরমার চুরির ঘটনায় চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন উলস্নাপাড়া উপজেলার বন্যাকান্দি গ্রামের নুরুল ইসলাম (২৮), রামকান্তপুর গ্রামের আসাদুজ্জামান আসাদ (২৬), ঘোষগাতি গ্রামের উজ্জ্বল দত্ত (৪৪), নয়নগাতী গ্রামের রাজিব হোসেন (২৭) ও মো. ইউনুছ আলী (৪৫)।

উলস্নাপাড়া মডেল থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। চক্রটির সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারের অভিযান চলমান রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে