রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ফরিদপুরে তিন দিনব্যাপী হিম উৎসব শুরু

ফরিদপুর প্রতিনিধি
  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ফরিদপুরে হিম উৎসবে বিভিন্ন স্টল ঘুরে দেখেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার -যাযাদি

ফরিদপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী হিম উৎসব। জেলার সব নারী ও পুরুষ উদ্যোক্তার মিলন মেলায় পরিণত হয়েছে উৎসব। প্রথম দিনেই উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

নানা ধরনের পিঠাপুলি, আচার, পোশাক ও কুটির শিল্পের বাহারি সমাহার নিয়ে বসেছেন নারী ও পুরুষ উদ্যোক্তারা। নিজ হাতে তৈরি নানা ধরনের সামগ্রী রয়েছে হিম উৎসবে। শীত বরণের এই উৎসব হলেও নির্বাচনের কারণে কিছুটা দেরিতে শুরু হলো।

বৃহস্পতিবার বিকালে শহরের অম্বিকা মেমোরিয়াল প্রাঙ্গণে ওয়ার্কহলিক ফরিদপুরিয়ান'র আয়োজনে তৃতীয়বারের মতো তিন দিনব্যাপী হিম উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার। উদ্বোধন শেষে বিভিন্ন স্টল ঘুরে দেখেন জেলা প্রশাসক।

তিন দিনব্যাপী এবারের উৎসবে থাকছে জেলার ক্ষুদ্র উদ্যোক্তাদের নিজ হাতে তৈরি বিভিন্ন সামগ্রী। জেলার সব উদ্যোক্তাকে এক কাতারে আনতেই এই উৎসবের আয়োজন। বছরজুড়ে উদ্যোক্তারা অনলাইনে পণ্য বিক্রি করে থাকেন। এছাড়াও থাকছে মঞ্চে কবিতা আবৃত্তি, গান পরিবেশন সহ লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

তিন দিনব্যাপী হিম উৎসবে নিজ হাতে তৈরি বাহারি পণ্যের পসরা বসিয়েছেন উদ্যোক্তারা। ৩৫টি স্টলে তারা তাদের তৈরি পণ্য উপস্থাপন করছেন।

নারী উদ্যোক্তা উপমা দত্ত জানান, হিম উৎসবে জেলার নারী ও পুরুষ উদ্যোক্তারা তাদের নিজ হাতে তৈরি পণ্য নিয়ে মেলায় স্টল দিয়েছেন। সারা বছরই এই সকল উদ্যোক্তারা অনলাইনে তাদের পণ্য বিক্রি করে থাকেন। এই উৎসবে সকলকে একত্র করতেই এই উদ্যোগ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে