শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সিরাজগঞ্জে দুইটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন

আরও দুই জেলায় অভিযান
স্বদেশ ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সিরাজগঞ্জে দুইটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন

সিরাজগঞ্জের রায়গঞ্জে দুইটি ইটভাটাকে গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। এছাড়াও গাজীপুরের কালীগঞ্জে ও মেহেরপুরের গাংনীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের রায়গঞ্জে ফসলি জমিতে অবৈধভাবে গড়ে ওঠা মেসার্স এস অ্যান্ড বি ও মেসার্স সুপার নামের দুটি ইটভাটা অভিযান চালিয়ে গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। একই সঙ্গে ইটভাটার মালিকদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার সিরাজগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল গফুরের সহায়তায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানজিল পারভেজ এ অভিযান পরিচালনা করেন।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল গফুর বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী ওই দুটি ভাটায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা আদায় ও চুলস্নী গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি জানান, আসন্ন রমজান উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জে বাজার অভিযান পরিচালনা করে ২ লক্ষাধিক টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার কালীগঞ্জ বাজার এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আজিজুর রহমান এবং দুপুরে উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া এ অভিযান পরিচালনা করেন।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীতে আছাদুজ্জামান রাব্বি (২৪) নামের এক মাদকসেবীকে এক বছরের কারাদন্ড ও এক হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার গাংনী হাসপাতাল পাড়ার ক্ষণিকালয় বোডিংয়ের পাশে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম এ দন্ড প্রদান করেন।

আছাদুজ্জামান রাব্বি মেহেরপুরের গাংনীর গোপালনগর গ্রামের রবিউল ইসলামের ছেলে। তাকে মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম জানান, 'দন্ডিত আছাদুজ্জামান রাব্বিকে ৮টি নেশা জাতীয় ইঞ্জেকশন, দুই পুরিয়া গাঁজা ও ইঞ্জেকশন পুশ করার সিরিঞ্জসহ আটক করের্ যাব।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে