সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

বশেমুরকৃবি পরিদর্শনে আফ্রিকার লেসোথো বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল

গাজীপুর প্রতিনিধি
  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বশেমুরকৃবি পরিদর্শনে আফ্রিকার লেসোথো বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) পরিদর্শন করেছেন আফ্রিকার ন্যাশনাল ইউনিভার্সিটি অব লেসোথোর তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল। মঙ্গলবার সকালে পরিদর্শন শেষে ভিসি ড. গিয়াসউদ্দীন মিয়ার অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন তারা।

প্রতিনিধিদলে ছিলেন ন্যাশনাল ইউনিভার্সিটি অব লেসোথোর মৃত্তিকাবিজ্ঞান বিভাগের প্রফেসর মাকোয়ালা ভি. মারাকি, পুষ্টি বিভাগের সিনিয়র লেকচারার কেবিসামাং জে. মথিব এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সিনিয়র লেকচারার জোয়ালেন আর. মারুনি।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়র গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, পরিচালক (গবেষণা) প্রফেসর ড. আবিয়ার রহমান, অ্যাগ্রো প্রসেসিং বিভাগের প্রফেসর ড. এমদাদুল হক, ড. অহিদুজ্জামান ও সহকারী প্রফেসর ড. নাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বশেমুরকৃবি'র ভিসি গিয়াসউদ্দীন মিয়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার গৌরবোজ্জ্বল ইতিহাসসহ বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত পরিচিতি ন্যাশনাল ইউনিভার্সিটি অব লেসোথোর প্রতিনিধিদের সামনে তুলে ধরেন।

ভিসি আশাবাদ ব্যক্ত করেন এই আলোচনার মাধ্যমে দু'দেশের মধ্যে শিক্ষা, গবেষণা, বৈজ্ঞানিক ধ্যান ধারণা ও প্রযুক্তি আদান প্রদান সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে