সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

অনিরাপদ ব্যবস্থায় চলছে অষ্টগ্রাম উপজেলা কমপেস্নক্সের উন্নয়ন কাজ আতঙ্কে কর্মকর্তা-সেবাগ্রহীতারা

হাওড়াঞ্চল প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
অনিরাপদ ব্যবস্থায় চলছে অষ্টগ্রাম উপজেলা কমপেস্নক্সের উন্নয়ন কাজ আতঙ্কে কর্মকর্তা-সেবাগ্রহীতারা

ডিজিটাল সংযোগ স্থাপন (ইডিজি) আওতায় উপজেলা কমপেস্নক্সের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ চলছে অনিরাপদ ব্যবস্থায়। এতে আতংকে রয়েছেন সরকারি অফিসে কর্মকর্তা এবং সরকারি সেবা নিতে আসা সাধারণ মানুষ। অনিরাপদ পরিস্থিতিতে উপজেলার সম্প্রসারণ ভবন ভাঙ্গার কারনে আতঙ্কে সরকারি কর্মকর্তা এবং সরকারি সেবা নিতে আসা সাধারণ মানুষ।

ঘটনাটি ঘটেছে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা কমপেস্নক্সের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের এমন উন্নয়ন কর্মকান্ডে চলছে উপজেলাজুড়ে আলোচনা সমালোচনা ঝড়।

এদিকে প্রকল্প বাস্তবায়নকারী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির স্থানীয় অফিসে কর্মকর্তা বলছেন কাজ শুরু করেছিল বন্ধের দিন। তাই বিষয়টি তারা অবগত ছিলেন না। অন্যদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব থাকা কর্মকর্তা বলছেন ঘটনা শুনার পরপর তাৎক্ষণিক বন্ধ করা হয়েছে কাজ।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অষ্টগ্রাম উপজেলা অফিস সূত্রে জানা গেছে, ইডিজি'র আওতায় উপজেলা কমপেস্নক্সে ঊর্ধ্বমুখী সম্প্রসারণ প্রকল্পের ১ কোটি ৭৭ লাখ টাকা কাজ পান ইউনুস অ্যান্ড ব্রাদার্স প্রাইভেট লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। গত শনিবার বন্ধের দিন হঠাৎ করে উপজেলা পরিষদের সম্প্রসারণ ভবনের ছাদের উপজেলা থেকে বিকট শব্দ শোনা যায়। পরে জনপ্রতিনিধিসহ বেশ কয়েকজন ভবনে গিয়ে দেখেন ছাদের রেলিং এবং সাইড ওয়াল ভাঙার কাজ চলছে। অন্যদিকে ছাদ থেকে নিচের দিকে ইটের টুকরো পড়ছে। ফলে ভবনে থাকা লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) এবং উপজেলা প্রকৌশলীকে মুঠোফোনে বিষয়টি জানালে কাজ বন্ধ করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) উবায়দুর রহমান সাহেল জানান, 'যখন কাজ করছিল তখন ভবন থেকে আমাকে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোবাইলে বিষয়টি জানান। এরপর কাজ বন্ধ করে দেওয়া হয়েছে এবং নিরাপত্তার ব্যবস্থা করে তারপর যেন কাজ শুরু করা হয় সেই বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।

বিশ্বম্ভর দেবনাথ জানান, কাজটি পেয়েছে ইউনুস অ্যান্ড ব্রাদার্স প্রাইভেট লিমিটেড। তবে এই প্রতিষ্ঠানের নামে সিডিউল জমা দিয়েছেন তিনি নিজেই। আর ছাদের ওপরে পানির ট্যাংক বসানোর জন্য একটু কাজ করেছে। এর বেশি কিছু না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে