সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ সালের চেয়েও খারাপ হয়েছে -কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
টাঙ্গাইলে 'মিট দ্য প্রেসে' যোগ দেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম -যাযাদি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ সালের নির্বাচনের চাইতেও খারাপ হয়েছে বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে সমসাময়িক রাজনীতি নিয়ে আয়োজিত 'মিট দ্য প্রেসে' যোগ দিয়ে বঙ্গবীর এ মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাধারণ মানুষ ভোট প্রয়োগ করতে পারেনি। যারা কেন্দ্রে যায়নি, তাদের ভোট জালিয়াতি করা হয়েছে। সাধারণ মানুষের ৫ শতাংশ ভোট দিতে যায়নি, আর যারা অন্য দল করে তাদের ১ শতাংশ ভোটারও ভোট দিতে যায়নি। বাসাইল-সখীপুরে ২৯ থেকে ৩০ হাজার ভোট চুরি করা হয়েছে। যারা ডিউটিতে ছিল- প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা, তারা যদি চুরি করে তাহলে জাতি তাদের কাছ থেকে কি শিখবে। এদের হাতে জাতি খুব অসহায় হয়ে পড়েছে।

কাদের সিদ্দিকী বলেন, এক চোরের বিচার আরেক চোরের কাছে দিয়ে কি হবে? আমার জন্য রাষ্ট্রের কোন ক্ষতি হয় এমন কোন কাজ আমি করবো না। তাই নির্বাচনে অনিয়ম হলেও তা তিনি মেনে নিয়েছেন।

তিনি বলেন, আমেরিকা এই নির্বাচন মেনে নিলো কি নিলো না সেইটা দেখার বিষয় না। আমার দেশের মানুষ খুশি হলো কিনা- এইটা হলো বড় বিষয়। তবে আমি জানি, নির্বাচন সুষ্ঠু হয়নি- মানুষও খুশি না। এ ভোটে সরকার স্বস্তিতে নেই। সরকারকে স্বস্তিতে থাকার জন্য মানুষের আস্থা অর্জন করতে হবে।

তিনি আরও বলেন, যেভাবে নির্বাচন হয়েছে- এইভাবে ভোট হলে মানুষ কেন্দ্রে ভোট দিতে যাবে না। ভোটকেন্দ্রে যেতে মানুষের মধ্যে অনীহা চলে এসেছে। আমি নির্বাচন করেছি, ভোটেও অনিয়ম হয়েছে।

জনাকীর্ণ ওই মিট দ্য প্রেসে দলীয় নেতাকর্মী ও টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে