শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ঘাটাইলে বনের জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ঘাটাইলে বনের জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়ন কামালপুর মৌজা সাগরদিঘী বিট আওতাধীন কামালপুর গ্রামের সোবহান মার্কেটে সরকারি বনের জমি দখল করে দুই তলা দোকান ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে কামালপুর গ্রামের এক গৃহবধূর বিরুদ্ধে।

এলাকাবাসী জানায়, ধলপাড়া রেঞ্জের সাগরদিঘী বন বিট অফিসের আওতাধীন কামালপুর মৌজা ১৮ দাগের ১৭ শতাংশ ৮নং পস্নটটি কামালপুর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে নাজিম উদ্দীনের নামে সরকারিভাবে বরাদ্দ দেওয়া হয়। তিনি ২ শতাংশ সরকারি বনের জমি গোপনে কামালপুর গ্রামের আমজাদের স্ত্রী ফুল খাতুনের কাছে বিক্রি করেন। পরে পল্টনের জমির উপর বনের গাছ কেটে ফেলে দিয়ে বন বিভাগ কর্মকর্তাদের ম্যানেজ করে সরকারি বনের জমি দখল করে একটি দুই তলা দোকান ঘর নির্মাণ কাজ করে যাচ্ছেন আমজাদ আলীর স্ত্রী ফুল খাতুন।

পস্নটের মালিক নাজিম উদ্দীন জানান, ৮নং পল্টনটি দক্ষিণ পাশে সামনে থেকে ২ শতাংশ জমি তিন বছর আগে ফুল খাতুনের কাছে বিক্রি করেন, সেই জমিতে তিনি দুই তলা দোকান ঘর নির্মাণ কাজ করছেন।

ফুল খাতুন জানান, বনের জমি আমি মো. নাজিম উদ্দীনের কাছ থেকে কিনে দোকান ঘর নির্মাণের কাজ শুরু করেছি।

সাগরদিঘী বিট কর্মকর্তা আসাদুজ্জামান টিটু জানান, বিষয়টি আমি দেখছি। দোকান ঘরের নির্মাণ কাজ আর করতে পারবে না। আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে