সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

দুর্গাপুরে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ কর্মী নিহত

পঞ্চগড়ে পুকুরে ডুবে শিশুর মৃতু্য হাতীবান্ধায় ভুট্টা ক্ষেত থেকে নবজাতকের মরদেহ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
দুর্গাপুরে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ কর্মী নিহত

নেত্রকোনার দুর্গাপুরে আওয়ামী লীগ কর্মী, পঞ্চগড়ের বোদা ও লালমনিরহাটের হাতিবান্ধায় আরও দুইজনসহ ৩ জন নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে প্রতিপক্ষের হামলায় মজিবুর রহমান (৫৫) নামে এক আওয়ামী লীগ কর্মী নিহত ও কমপক্ষে ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গত রোববার দুপুরে পৌরশহরের দক্ষিণ ভবানীপুর এলাকায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত মুজিবুর উপজেলার নলজোড়া গ্রামের মৃত সুরুজ আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার সকালে সুসং সরকারি মহাবিদ্যালয় ক্যাম্পাসে ও পৌরশহরের বায়তুল আমান মসজিদ সংলগ্ন এলাকায় কুলস্নাগড়া ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়ালের ছেলে ও নিহত মজিবুর রহমানের ভাতিজার সংঘর্ষের ঘটনা ঘটে। এরই জেরে দুপুরে দক্ষিণ ভবানীপুর এলাকায় প্রতিপক্ষের প্রায় শতাধিক লোকজন মজিবুর ও তার লোকজনের ওপর অতর্কিত হামলা চালালে দুই পক্ষের সংঘর্ষ হয়। সংঘর্ষে গুরুতর আহত মজিবুর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে গুরুতর আহত আব্দুর রশিদ (৪৫) ও মুকসেদুর রহমানকে (৪৫) উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় আহত হয়ে দুর্গাপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে খাইরুল (২০), ফারুক মিয়া (২৩), নাঈম মিয়া (২০), সাগর (২২) ও বাকি আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

দুর্গাপুর থানার ওসি তদন্ত নুরুল আলম জানান, প্রতিপক্ষের হামলায় মজিবুর রহমান নামে একজন নিহত হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা মর্গে পাঠানো হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি জানান, পঞ্চগড়ের বোদায় পুকুরের পানিতে ডুবে শাহাদাত হোসেন নামের সাড়ে ৩ বছরের এক শিশুর মৃতু্য হয়েছে। গত রোববার বিকালে উপজেলার কাজলদীঘি কালিয়াগঞ্জ ইউনিয়নে ৪নং ওয়ার্ডের কাজলদীঘি গ্রামে এ ঘটনাটি ঘটে। নিহত শিশু শাহাদাত একই গ্রামের সুমন ইসলামের ছেলে। জানা যায়, দুপুরের পর শিশুটির মা বাড়ির কাজে ব্যস্ত ছিলেন। এ সময় সে তার দাদি রহিলা খাতুনের সঙ্গে মাঠে ছাগল বাঁধতে যায়। এদিকে শিশুটি তার দাদিকে মাঠে রেখে একা বাড়ি ফিরছিল। এক সময় বাড়ির ১০০ ফিট কাছে পৌঁছালে পুকুরের পাশ দিয়ে হাঁটতে গিয়ে পানিতে পড়ে যায়। শিশুটিকে দেখতে না পেয়ে পরিবারের সদস্যরা খুঁজতে গেলে পুকুরের পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায়।

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি জানান, লালমনিরহাটের হাতীবান্ধায় ভুট্টা ক্ষেতে মিলল নবজাতকের মরদেহ। সোমবার ওই উপজেলার বড়খাতা ডিগ্রি কলেজের পাশে ভুট্টা ক্ষেতে একটি ব্যাগে নবজাতকের মরদেহটি দেখতে পান স্থানীয়রা। পরে ব্যাগ খুলে দেখেন এক ছেলে নবজাতকের মরদেহ।

পরে স্থানীয়রা হাতীবান্ধা থানায় খবর দিলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নবজাতকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সেই নবজাতকের মরদেহ উদ্ধারের জন্য পুলিশকে খবর দেওয়া হয়েছে।

হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল চন্দ্র মোহন্ত বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতহাল প্রতিবেদন প্রকাশের পর বিস্তারিত জানা যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে