শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
প্যানেল চেয়ারম্যানের জটিলতা

হাটহাজারীতে চিকনদন্ডী ইউপির সেবা কার্যক্রম বন্ধ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
হাটহাজারীতে চিকনদন্ডী ইউপির সেবা কার্যক্রম বন্ধ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলাধীন ১২নং চিকনদন্ডী ইউনিয়ন পরিষদে প্যানেল চেয়ারম্যানের জটিলতায় সেবা কার্যক্রম বন্ধ রয়েছে। এতে সেবা নিতে আসা প্রার্থীরা পড়েছেন চরম দুর্ভোগে। প্রতিদিন প্রয়োজনবোধে চেয়ারম্যান সনদ, জন্মনিবন্ধন, ওয়ারিশ সনদসহ বিভিন্ন সেবা নিতে গিয়ে শূন্য হাতে বাড়ি ফিরতে হচ্ছে তাদের। গেল মাসের ২৭ তারিখ চেয়ারম্যান হাসান জামান বাচ্চু ছুটি অবস্থায় মৃতু্যবরণ করায় প্যানেল চেয়ারম্যান নিয়ে জটিলতা সৃষ্টি হয়। চেয়ারম্যানের মৃতু্যর পর পরিষদ খোলা থাকলেও প্যানেল চেয়ারম্যান তথা ভারপ্রাপ্ত চেয়ারম্যান না থাকায় সেবা কার্যক্রম ব্যাহত হয়। তবে চেয়ারম্যান অসুস্থবস্থায় চিকিৎসা নিতে ভারতে যাওয়ার উদ্দেশ্য ছুটি নেওয়ার প্রাক্কালে পরিষদের সব সদস্যের উপস্থিতিতে ৪নং ওয়ার্ডের সদস্য মো. আজিমকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করেন। এদিকে চেয়ারম্যানের মৃতু্যর পর তাকে তার দায়িত্ব পালনে বাধা দেওয়া হয়।

অন্যদিকে ৮নং ওয়ার্ড সদস্য তোফায়েল আহম্মদও নিজেকে নির্বাচিত প্যানেল চেয়ারম্যান দাবি করে নিয়মানুযায়ী ভারপ্রাপ্ত চেয়ারম্যান দাবি করেন। ফলে জটিলতা সৃষ্টি হওয়ায় দুইজনের কেউই বসতে পারেননি চেয়ারে।

নিজেকে বৈধ দাবি করে ৪নং ওয়ার্ড সদস্য মো. আজিম বলেন, চেয়ারম্যান ছুটিতে যাওয়ার আগে কার্যকরী সভায় সব সদস্যের উপস্থিতিতে রেজু্যলেশনে স্বাক্ষরে তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব (আর্থিক লেনদেন ব্যতীত) অর্পণ করা হয়। এর আগে গেল বছর ১৩ মার্চ তাকে প্যানেল চেয়ারম্যান (১) নির্বাচিত করা হয়। তাহলে কেন চেয়ারম্যানের মৃতু্যর পর সেবাপ্রার্থীদের সেবা অব্যাহত রাখতে তাকে বসতে দেওয়া হয়নি।

এদিকে, তোফায়েল আহম্মদ বলেন, ছুটিতে যাওয়ার আগে চেয়ারম্যান অন্য সদস্যদের সঙ্গে কারসাজি করে মো. আজিমকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের যে দায়িত্ব অর্পণ করেছেন তা সম্পূর্ণ অবৈধ। রেজু্যলেশনে সাক্ষরের বিষয়ে জানতে চাইলে বলেন, এটা উপস্থিতির স্বাক্ষর কিন্তু দায়িত্বের বিষয়টি পরে লেখা হয়েছে। আদালত থেকে তার পক্ষে রায় এনেছেন দুই-একদিনের মধ্যে কাগজপত্র হাতে আসবে।

উপজেলা নির্বাহী অফিসার এ.বি.এম মশিউজ্জামান বলেন, সেবাপ্রার্থীরা ভোগান্তিতে থাকুক তা কাম্য নয়। যেহেতু বিষয়টি উচ্চ আদালত পর্যন্ত গড়িয়েছে, কাগজপত্র আসলেই পর্যালোচনা করে দ্রম্নত সমাধান করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে