শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

শীতার্তদের উপহার

ম স্টাফ রিপোর্টার, নোয়াখালী

নোয়াখালীতে তীব্র শীতে গরিব, অসহায় ও নিম্নআয়ের মানুষের দুর্ভোগ বেড়েছে। শীতবস্ত্রের অভাবে কষ্টে থাকা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে নোয়াখালী প্রেস ক্লাব। প্রেস ক্লাবের উদ্যোগে দুই শতাধিক অসহায় নারী-পুরুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে প্রেস ক্লাব চত্বরে বঙ্গবন্ধু র্মূযালের সামনে নোয়াখালী প্রেস ক্লাব সভাপতি বখতিয়ার শিকদার ও সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু এসব কম্বল তুলে দেন। এ সময় প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আকবর হোসেন সোহাগ উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের সংবর্ধনা

ম দেবিদ্বার (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্না দেবিদ্বারে বারুজীবী কল্যাণ সমিতি ঢাকার আয়োজনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ আয়োজন করা হয়। এফবিসিসিআই'র সদস্য ও কুমিলস্না বারুজীবী কল্যাণ সমিতি ঢাকার সভাপতি স্বপন কুমার সিংহ'র সভাপতিতে ও রাজেস নাহার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিলস্না-৪ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত বন সংরক্ষক তপন কুমার দে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিধান সি. দাস, গাজী গ্রম্নপের এক্সিকিউটিভ ডিরেক্টর আনন্দ চন্দ্র নাহা, কুমিলস্না উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য আব্দুল আলিম, কুমিলস্না বারুজীবী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও কুমিলস্না উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য শ্রী কালিপদ মজুমদার, বারুজীবী সংগঠনের সাধারণ সম্পাদক নিমাই দত্ত, সহ-সভাপতি পরিমল দত্তসহ আরও অনেকে। সংবর্ধনা অনুষ্ঠানে ২১৩ জন কৃতি শিক্ষার্থীর মাঝে নগদ অর্থ, সম্মাননা ক্রেস্ট এবং সনদ প্রদান করা হয়।

প্রশিক্ষণ কর্মশালা

ম শালিখা (মাগুরা) প্রতিনিধি

মাগুরার শালিখায় বাংলাদেশ পলস্নী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)র দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পলস্নী কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপো)-২য় পর্যায় কিশোরীদের সচেতনমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বুনাগাতী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন শালিখার ইউএনও হরেকৃষ্ণ অধিকারী। বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইমুন নিছা, ইউআরডিও মো. ইসরাইল, এআরডিও (ইরেসপো) সঞ্জিব মজুমদার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক কিশোর কান্তি বিশ্বাস প্রমুখ।

পুরস্কার বিতরণ

ম কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি

কচুয়ায় জমজমাট আয়োজনে শেষ হয়েছে আদর্শ শিশু একাডেমিতে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী-২০২৪। বৃহস্পতিবার আদর্শ শিশু একাডেমি মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আদর্শ শিশু একাডেমির প্রধান শিক্ষক সঞ্জয় কুমার মৃধার সঞ্চালনায় বিদ্যালয়ের পরিচালক মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কচুয়া উপজেলা নির্বাহী অফিসার রাখী ব্যানার্জী, বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অফিসার মোসা. শামসুন্নাহার, মোবাইদুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান, নারায়ণ চন্দ্র বাওয়ালিসহ শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠাবার্ষিকী

ম নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

ঝালকাঠির নলছিটিতে কেক কাটা, আলোচনা সভা,র্ যালি ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে যুগান্তরের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় নলছিটি প্রেস ক্লাব হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করেন যুগান্তর স্বজন সমাবেশ, নলছিটি। স্বজন সমাবেশ নলছিটির সভাপতি সরকারি নলছিটি ডিগ্রি কলেজের সাবেক সহযোগী অধ্যাপক সামসুল আলম খান বাহারের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য দেন মো. যুগান্তরের নলছিটি প্রতিনিধি মো. এনায়েত করিম। প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ওহায়েদ কবির। বিশেষ অতিথি ছিলেন নলছিটি থানার ওসি মুরাদ আলী, কুলকাঠি ইউপি চেয়ারম্যান এইচ এম আখতারুজ্জামান বাচ্চু।

গণসংযোগ

ম শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদী উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছালাহ্‌ উদ্দিন ছালেম গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। তিনি প্রতিদিনের কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার রাতে উপজেলার শংকরঘোষ ও চৌরাস্তা বাজারে গণসংযোগ করেছেন। এ সময় তিনি সাধারণ ভোটার, পথচারী, ব্যবসায়ীসহ সকল শ্রেণিপেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় করেছেন। তিনি বলেন, আপনাদের দোয়া ও সমর্থনে আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করব। আমার বিশ্বাস আপনাদের সমর্থন পেলে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হব। গণসংযোগকালে তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী।

পুরস্কার বিতরণ

ম কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

ঢাকার কেরানীগঞ্জের চড়াইল নূরুল হক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলার চড়াইল মাঠ প্রাঙ্গণে বিদ্যালয়ের কার্যকরী পরিষদের সভাপতি মহসিন রানা খোকনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। এ সময় বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের মহাসচিব ও চড়াইল নূরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন সিকদারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন দাতা সদস্য নাজমুল হক, অভিভাবক সদস্য মুকুল মৃধা, মোহর চাঁদ, মহিলা অভিভাবক সদস্য সায়রা বেগম পলি, শিক্ষক প্রতিনিধি আব্দুলস্নাহ ইবনে হোসাইন, মন্টু কুমার রায় প্রমুখ। প্রতিযোগিতায় ১৫টিরও বেশি খেলাধুলা ও অন্যান্য বিষয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

দোয়া প্রার্থনা

ম পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামাণিক গত কয়েক দিন ধরে শারীরিকভাবে অসুস্থ। তার দ্রম্নত সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করা হয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি একজন সফল ব্যবসায়ী ও গর্বিত পিতা। তার দুই মেয়ে ও এক ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছেন। ব্যবসা রাজনীতি ও জনসেবা নিয়ে তাকে সারা দিন ব্যস্ত থাকতে হয়। কিন্তু হঠাৎ করেই গত কয়েক দিন আগ থেকে তিনি অসুস্থ হয়ে পড়েছেন। তার রোগ মুক্তির জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করা হয়েছে।

শোভাযাত্রা ও গণসংযোগ

ম নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলী উপজেলাটি একটি হাওড় অধু্যষিত উপজেলা। এ উপজেলা সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে লোক সংখ্যা দুই লক্ষাধিক। এর মধ্যে মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৪ হাজার। এরই মধ্যে আওয়ামী লীগ থেকে তিনজন উপজেলা চেয়ারম্যান সম্ভাব্য প্রার্থী ও একজন শিল্পপতি স্বতন্ত্র প্রার্থী হিসেবে পোস্টার ও ব্যানার টানিয়ে এলাকাবাসীর কাছে দোয়া প্রার্থনা করছেন। শিল্পপতি মোকারম সরদার পাড়ায় পাড়ায় মহিলা ও পুরুষ ভোটারদের সঙ্গে গণসংযোগ করছেন। এদিকে এ উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল কুদ্দুছ ভূঁইয়া জনি ছাড়াও আওয়ামী লীগের আরও দুই প্রার্থী রয়েছেন। এরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসাদুল হক লিটন ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেনের নাম ও শুনা যাচ্ছে।

শিক্ষার্থীদের উপহার

ম শিবপুর (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর শিবপুর উপজেলার 'শিবপুর প্রতিবন্ধী প্রাথমিক স্কুল' এর ৭০ জন বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্‌ মো. সজীব। বৃহস্পতিবার শিবপুর প্রতিবন্ধী প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক সাবিনা আক্তারের সঞ্চালনায় অন্যদের মধ্যে ছিলেন শিবপুর পৌরসভার কমিশনার লুৎফুন্ন্নাহার লতা, সহকারী শিক্ষক ছাবিকুন্নাহার রিমি, তানিয়া আক্তার, জান্নাতুল ফেরদৌস, মনিকা সূত্রধর, ফাতেমা বেগম, আশরাফুল আলম খান, বিলস্নাল হোসেন ভুঁইয়া, অভিভাবক সদস্য ডা. আফতাব উদ্দিন শেখ, সাংবাদিক শেখ মো. ইলিয়াছ হায়দার প্রমুখ।

শুভেচ্ছা বিনিময়

ম আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নবনির্বাচিত জাতীয় সংসদের হুইপ ও নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন আড়াইহাজার থানা প্রেস ক্লাবের সদস্যরা। বৃহস্পতিবার রাতে প্রেস ক্লাবের সভাপতি মাসুম বিলস্নাহর নেতৃত্বে তারা জাতীয় সংসদ ভবনে সাক্ষাৎ করে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তাকে পুষ্পস্তবক প্রদান করা হয়। তার সঙ্গে ছিলেন প্রেস ক্লাবের উপদেষ্টা বেলাল আহাম্মেদ, রফিকুল ইসলাম রানা, সফুরউদ্দিন প্রভাত, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সিনিয়ন সহসভাপতি শাহজাহান কবির, আল আমিন ভূঁইয়া, বাদল আহাম্মেদ, শাহাজান মিয়া, হাবিবুর রহমান হাবিব, মোস্তফা কামাল, সোলাইমান হাসান প্রমুখ।

দোয়া মাহফিল

ম শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাবের সদস্য ও বহড়া ইউনিয়নের চেয়ারম্যান সড়ক দুর্ঘটনায় আহত মো. আলাউদ্দিন, প্রেস ক্লাবের দপ্তরে পাঠাগার সম্পাদক হৃদরোগে আক্রান্ত শফিক মিয়া মাস্টার, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদ অ্যাডভোকেট দেলোয়ার ফারুক তালুকদার শাজাহান ও সাবেক সহ-সভাপতি নজরুল ইসলাম চৌধুরী রোগ মুক্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেস ক্লাব কনফারেন্স রুমে এ সময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি মো. আব্দুর রকিব, সহ-সভাপতি আব্দুল আলিম তালুকদার, সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, সাবেক সভাপতি সমুজ আলী আহমেদ ফিরোজুল ইসলাম চৌধুরী, প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে