শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

গৌরীপুরে টিসিবির পণ্য বিক্রয়ে অনিয়মের অভিযোগ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গৌরীপুরে টিসিবির পণ্য বিক্রয়ে অনিয়মের অভিযোগ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২ নম্বর গৌরীপুর সদর ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। কার্ড থাকলেও পণ্য পায়নি প্রায় দুইশত সুবিধাভোগী। কারণ জানতে বৃহস্পতিবার সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও ডিলারদের নিজ কার্যালয়ে আজ তলব করেছেন ইউএনও।

জানা যায়, গত বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টিসিবির দুইজন ডিলার এ ইউনিয়নের ১ হাজার ৫২০ জন কার্ডদারীর কাছে ন্যায্য মূল্যে পণ্য বিক্রয়ের কথা থাকলেও প্রায় দুইশত কার্ডদারীকে বাকি রেখেই ৪টার পূর্বে চলে যায় ডিলারের ট্রাক। এসব পণ্যের মধ্যে রয়েছে দুই কেজি করে সয়াবিন তেল, মুসুরির ডাল ও পাঁচ কেজি চাল। যার মূল্য সরকার নির্ধারিত মূল্য ৪৭০ টাকা।

টিসিবির ডিলার মেসার্স আলী এন্টারপ্রাইজ ও মেসার্স সোয়াদ এন্টারপ্রাইজ জানায়, অনিয়মতান্ত্রিকভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অতিরিক্ত কার্ড ও স্স্নিপ বিতরণের কারণে পণ্যের ঘাটতি হয়েছে। এছাড়া মাঝে মাঝে চেয়ারম্যানের লোকজন এসে কার্ড ছাড়াই নিয়ে যায় পণ্য।

সুবিধাভোগীরা জানান, এ ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রয় ও বিতরণে শুরু থেকেই অনিয়ম চলে আসছে। সরকার নির্ধারিত স্থান হাটশিরা মাদ্রাসা সংলগ্ন মোড়, বোরহান উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গজন্দর মোড় বাদ দিয়ে বিধিবহির্ভূতভাবে ইউনিয়ন পরিষদের সামনে বিতরণ ও বিক্রয় হচ্ছে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য। এতে গ্রামের দূর-দূরান্তের দরিদ্র মানুষেরা টিসিবির পণ্য নিতে আসতে একদিকে যেমন সমস্যা হচ্ছে, তেমনি তাদের যাতায়াত খরচও হচ্ছে বেশি।

এ ব্যাপারে গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী অতিরিক্ত কার্ড ও স্স্নিপ বিতরণের বিষয়টি অস্বীকার করে জানান, কার্ড দেখে দেখে ডিলাররা পণ্য বিক্রি করার কথা। কেন কম পড়ল এটা তারা জানে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম সাংবাদিককে জানান, 'টিসিবির বিষয়টি জানতে পেরেছি, ইউপি চেয়ারম্যান ও ডিলারদের অফিসে তলব করা হয়েছে। তদন্তপূর্বক এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে