শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ঝিনাইদহে আ'লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

ঝিনাইদহ প্রতিনিধি
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ঝিনাইদহে আ'লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

ঝিনাইদহের শৈলকুপায় সামাজিক দল পরিবর্তন নিয়ে আওয়ামী লীগের দুই গ্রম্নপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে উপজেলার বগুড়া ইউনিয়নের রতনাট গ্রামে এ ঘটনা। আহতদের মধ্যে মজিবর বিশ্বাস, শিপন হোসেন, আজিম উদ্দীন, ফরিদ হোসেন ও বাহার বিশ্বাসকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন বগুড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম শিমুল এবং সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের মধ্যে বিরোধ চলছিল। সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনের পর নৌকার সমর্থক শফিকুল ইসলামের রতনাট গ্রামের কর্মী মনোয়ার উদ্দীন, খবির মন্ডল ও হাবিবুর রহমান সামাজিক দল পরিবর্তন করে স্বতন্ত্র ট্রাক মার্কার সমর্থক নজরুল ইসলামের সামাজিক দলে যোগদান করে। দল পরিবর্তন নিয়ে সকালে কয়েকজনকে মারপিট করে প্রতিপক্ষের সমর্থকরা। পরে উভয়পক্ষের কয়েকটি গ্রামের সমর্থকরা ঢাল, শর্কি, লাঠি, রামদা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন জখম হয়।

সংঘর্ষের পর সদর হাসপাতালে আহতদের দেখতে এসে ১০নং বগুড়া ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল বলেন, 'এলাকাবাসীসহ সবাইকে বলেছি কোনো ধরনের সংঘাতে আপনারা জড়াবেন না। কিন্তু এসব কথা না শুনে সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম তার সামাজিক দলে যোগদানের জন্য আমার সমর্থকদের উপর বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শনসহ হামলা চালিয়ে আসছে। সংঘাত কোনো সমস্যার সমাধান হতে পারে না।'

পাল্টা অভিযোগ করে সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামের ছেলে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রাজিব বাহাদুর জানান, সামাজিক দল পরিবর্তন করে তাদের সামাজিক দলে যোগ করায় বর্তমান ইউপি চেয়ারম্যানের সমর্থকরা তাদের সমর্থকদের উপর হামলা চালিয়ে ভীতিকর অবস্থার সৃষ্টি করছে।

শৈলকুপা থানার ওসি সফিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে