শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শিবচরে বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
মাদারীপুর শিবচরে বিজ্ঞান অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ইউএনও আব্দুলস্নাহ আল-মামুন -যাযাদি

'বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি' এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাদারীপুর শিবচরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপিত হয়েছে। দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা-২০২৪ এর ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার শেষ দিন মঙ্গলবার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ওইদিন বিকেলে উপজেলার ইলিয়াস আহমেদ চৌধুরী মিলনায়তনে এই বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

শিবচর উপজেলা প্রশাসন এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলা অনুষ্ঠিত হয়। এবারের মেলায় মোট ১২ টি স্টল অংশগ্রহণ করে।

এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুলস্নাহ আল-মামুন অন্যান্য অতিথি নিয়ে খুদে বিজ্ঞানীদের বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও ভূয়সী প্রশংসা করেন এবং খুদে বিজ্ঞানীদের আবিষ্কার সমূহ বাস্তবায়ন করতে পারলে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ইউএনও আব্দুলস্নাহ আল-মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার মাকসুদুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে