শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

গোপালগঞ্জে ৪৫ কেজি জাটকা জব্দ

লাইসেন্স না থাকায় নওগাঁয় ডায়াগনস্টিক সেন্টার সিলগালা
স্বদেশ ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গোপালগঞ্জে ৪৫ কেজি জাটকা জব্দ

গোপালগঞ্জে বিশেষ অভিযানে ৪৫ কেজি জাটকা জব্দ করেছে মৎস্য অধিদপ্তর। এদিকে নওগাঁয় লাইসেন্স ছাড়া ল্যাব পরিচালনার অভিযোগে ল্যাবজোন ডায়াগনস্টিক সেন্টারকে সিলগাল করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গোপালগঞ্জের বিভিন্ন বাজারে অভিযান করে ৪৫ কেজি জাটকা জব্দ করেছে মৎস্য অধিদপ্তর। মঙ্গলবার দিবাগত রাতে জেলা সদরের বটতলা বাজার, গুলিস্নবাড়ি মোড়, বড়বাজার, বেদগ্রাম ও ঘোনাপাড়া বাজারে অভিযান চালিয়ে জাটকা জব্দ করা হয়। জব্দ করা জাটকা শহরের কোর্ট মসজিদ এতিমখানা ও শহরতলির নীলারমাঠ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সোহেল জিলস্নুর রহমান রিগানের নেতৃত্বে অভিযানে সহকারী মৎস্য কর্মকর্তা সাইয়ে্যদুল ইসলাম ভূঁইয়া, মেরিন ফিশারিজ অফিসার মফিজুল ইসলামসহ জেলা মৎস্য অফিস এবং উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সোহেল জিলস্নুর রহমান রিগান বলেন, 'জাটকা রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে। আমরা প্রতিনিয়ত অভিযানের পাশাপাশি জাটকা আহরণ না করার জন্য জেলেদের সতর্ক করছি। এছাড়া স্থানীয় ক্রেতাদের জাটকা কেনায় নিরুৎসাহিত করছি।

নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁয় লাইসেন্স ছাড়া ল্যাব পরিচালনার অভিযোগে ল্যাবজোন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও ডায়াগনস্টিকের স্বত্ব্বাধিকারীকে তিন হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার শহরের চকএনায়েত এলাকায় অবস্থিত ওই ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে এ দন্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম রবিন শীষ।

অভিযান শেষে ইউএনও এস এম রবিন শীষ বলেন, 'অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ল্যাবজোন ডায়াগনস্টিক সেন্টার লাইসেন্স সংক্রান্ত কাগজপত্র দেখাতে পারেনি।'

অভিযানে নওগাঁ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কালাম আজাদসহ পুলিশ লাইনসের সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে