শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

চার জেলায় পাঁচজনের আত্মহত্যা

মেলান্দহে ট্রেনে কাটা পড়ে দুই যুবকের মৃতু্য নাগেশ্বরীতে ঘুমন্ত স্ত্রীকে কুপিয়ে হত্যা
স্বদেশ ডেস্ক
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
চার জেলায় পাঁচজনের আত্মহত্যা

চার জেলায় পাঁচজনের আত্মহত্যার খবর পাওয়া গেছে। টাঙ্গাইলের সখীপুর, বগুড়ার শিবগঞ্জ, নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও হবিগঞ্জের লাখাইয়ে এসব আত্মহত্যার ঘটনা ঘটে। এদিকে জামালপুরের মেলান্দহে ট্রেনে কাটা পড়ে দুই যুবকের মৃতু্য হয়েছে। অন্যদিকে কুড়িগ্রামের নাগেশ্বরীতে ঘুমন্ত স্ত্রীকে কুপিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারতি ডেস্ক রিপোর্ট-

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের মেলান্দহে ট্রেনে কাটা পড়ে শাকিল মিয়া (১৯) ও মজিবুর রহমান (১৮) নামে দু'জন নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলার দুরমুট ইউনিয়নের রুকনাই এলাকার বটতলার পার্শ্বে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক রুকন উদ্দিন।

নিহত শাকিল পূর্ব রুকনাই এলাকার শাহাবুদ্দিনের ছেলে ও মজিবুর একই এলাকার শহীদ শেখের ছেলে।

স্থানীয়রা জানান, দুপুরে শাকিল ও মজিবুর রহমান বাড়ির পাশের রেললাইনে বসে কানে হেডফোন লাগিয়ে গেমস খেলছিলেন। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই দু'জন মারা যান।

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি জানান, কুড়িগ্রামের নাগেশ্বরীতে ঘুমন্ত স্ত্রীকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার অভিযোগে স্বামী সত্য চন্দ্র শীলকে (৫৫) লালমনিরহাটের আদিতমারী থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে প্রেস কনফারেন্সে কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, সংবাদ পেয়ে নাগেশ্বরী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয় এবং গোপন অভিযান পরিচালনা অব্যাহত রাখে। অভিযানের একপর্যায়ে নাগেশরী থানার ওসি রুপ কুমার সরকার ও তার একটি চৌকস টিম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে আসামি সীমন্তবর্তী এলাকা লোহাকুচি বর্ডার হয়ে পালানোর চেষ্টা করছে। এমতাবস্থায় ঘটনার ১২ ঘণ্টার মধ্যে পলাতক ঘাতক স্বামী সত্যচন্দ্র শীলকে লালমনিরহাট জেলার আদিতমারী থানাধীন পলাশী ইউনিয়নের সীমান্তবর্তী বড়াইবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রোববার রাতে গ্রেপ্তার করা হয়। এছাড়াও হত্যাকান্ডে ব্যবহৃত রক্তমাখা ধারালো কুড়াল ও আসামির পরিহিত সাদা রঙের রক্তমাখা সুইটার ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, পারিবারিক কলহের জেরে স্বামী-স্ত্রীর মাঝে ঝগড়া চলে আসছিল। রোববার ভোরে স্বামী সত্যচন্দ্র শীল ঘুমন্ত স্ত্রী লতা রানী শীলকে কুড়াল দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের সখীপুরে গলায় ফাঁস দিয়ে নাইম তালুকদার (১৬) নামের এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। গত রোববার রাতে সখীপুর পৌর এলাকার ৩নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। নাইম ওই এলাকার প্রবাসী আব্দুল গফুর তালুকদারের ছেলে।

জানা যায়, রাতে খাওয়া-দাওয়া করে ঘুমাতে যায় সে। ভোররাতে পরিবারের সদস্যরা সিলিং ফ্যানের সঙ্গে নিজের মাফলার পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় তাকে দেখতে পায়।

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার শিবগঞ্জ থানার ছাতরা দক্ষিণপাড়া গ্রামের গোলাম রসুলের মেয়ে এসএসসি পরীক্ষার্থী রাবেয়া খাতুন (১৬) গত রোববার রায়নগরে নানির বাড়িতে ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।

শিবগঞ্জ থানার ওসি আব্দুর রউফ জানান, এ ব্যাপারে শিবগঞ্জ থানায় একটি অপমৃতু্য মামলা হয়েছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে সুমা আক্তার (২০) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার উপজেলার তারাব পৌরসভার গন্ধর্বপুর হাজীবাড়ি এলাকার রফিক মিয়ার ভাড়াটিয়া বাড়ি থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে। নিহত গৃহবধূ উপজেলার ভুলতা ইউনিয়নের পাঁচাইখা এলাকার মজিবুর রহমানের মেয়ে। এ ঘটনায় স্বামী ইলিয়াছকে আটক করেছে পুলিশ। ইলিয়াছ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের বড়আলু পাড়াগাঁও এলাকার ইয়াছিন মিয়ার ছেলে।

নিহতের বাবা মজিবুর রহমান বলেন, সুমা ও তার স্বামী ইলিয়াস রোববার তদের বাড়িতে বেড়াতে আসে এবং রাত ৮টায় চলে যায়। সোমবার বেলা ১১টায় শুনতে পান সুমা আত্মহত্যা করেছে। কিন্তু তিনি দাবি করেন তার মেয়েকে মেরে ফেলা হয়েছে।

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের লাখাই উপজেলায় পারিবারিক কলহের জেরে দু'টি আত্মহত্যা সংঘটিত হয়েছে। নিহতরা হলেন উপজেলার সিংহগ্রামের যুবক রায়হান উদ্দিন (২২) এবং উপজেলার পূর্ব বুলস্না গ্রামের তপন মোদক (৪২)।

জানা যায়, আত্মহননকারী উভয়ই আত্মহত্যার জন্য বুলেট নামক ইঁদুর নিধনের টাবলেট সেবন করেছিলেন। সচেতন মহলের দাবি বুলেটের মতো এমন জীবনাশকারী ট্যাবলেট যত্রতত্র বিক্রি বন্ধ করতে পারলে কমে আসবে আত্মহত্যার প্রবণতা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে