শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
রামগড়ে ১২ জুয়াড়ি আটক

জাল টাকা ছাপার সরঞ্জামসহ ছয় জেলায় ১১ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
জাল টাকা ছাপার সরঞ্জামসহ ছয় জেলায় ১১ জন গ্রেপ্তার

ছয় জেলায় বিভিন্ন অপরাধে জাল টাকা ছাপার মেশিন সরঞ্জাম ও মাদকদ্রব্যসহ ১১ জনকে গ্রেপ্তার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। অন্যদিকে, খাগড়াছড়ির রামগড়ে পুলিশের অভিযানে ১২ জুয়াড়িকে আটক করা হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা জানান, নেত্রকোনার পুলিশ সুপার ফয়েজ আহমেদের নির্দেশনায় মডেল থানার ওসি আবুল কালামের তত্ত্বাবধানে গত রোববার বিকালে জেলা শহরের রাজুরবাজার এলাকায় চোরাই আটোসহ আবুল বাশার জয় কাজী (২২) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম জানান, পুলিশ রোববার বিকালে শহরের রাজুরবাজারে চেকপোস্ট পরিচালনাকালে অটোগাড়িটিকে সিগন্যাল দিলে অটোচালক পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় এলাকাবাসীর সহযোগিতায় তাকে গ্রেপ্তার করা হয়।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহ সদরের পদ্মাকর গ্রাম থেকে ৬৪০ পিস ইয়াবাসহ দীপ্ত কুমার বিশ্বাস (৩২) এবং জাহিদ হাসান (৩৫) নামে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ভোররাতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দীপ্ত সদর উপজেলার চাপড়ী গ্রামের দয়াল চন্দ্র বিশ্বাসের ছেলে এবং জাহিদ শৈলকুপা উপজেলার দেবতলা গ্রামের ইখতিয়ার মন্ডলের ছেলে।

ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন জানান, মাদকদ্রব্য বিক্রির জন্য কারবারিরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে পদ্মাকর গ্রামের একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। সে সময় ওই বাড়ি থেকে ইয়াবাসহ তাদের গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

পাবনা প্রতিনিধি জানান, পাবনা পৌর সদরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা মোটর সাইকেল চোরচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় ১৩টি চোরাই মোটর সাইকেল। সোমবার পাবনা সদর থানার ওসি রওশন আলী সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে রোববার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- পাবনা পৌর সদরের দক্ষিণ রামচন্দ্রপুর এলাকার রব্বেল আলীর ছেলে নয়ন হোসেন (২৬) ও একই এলাকার বাবু খানের ছেলে সাব্বির হোসেন (২৩)।

ওসি রওশন আলী জানান, চোরাই মোটর সাইকেল বেচাকেনা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে রোববার রাতে শহরের কাচারীপাড়া এলাকা থেকে প্রথমে নয়ন হোসেনকে গ্রেপ্তার ও তার কাছ থেকে ৮টি চোরাই মোটর সাইকেল জব্দ করা হয়। পরে তার দেওয়া তথ্যে দক্ষিণ রামচন্দ্রপুর এলাকা থেকে সাব্বিরকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে ৪টি চোরাই মোটর সাইকেল জব্দ করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা দিয়ে সোমবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় জাল টাকা তৈরির জাদুর বাক্সের মাধ্যমে দ্বিগুণ করার সরঞ্জামাদিসহ প্রতারক চক্রের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার বিকালে উপজেলার বড়বাড়ী ইউপি'র অন্তর্গত বড়কোট কাটাবাড়ি গ্রামে ললিন চন্দ্রের ছাপড়া ঘরের ভেতরে চলছিল জাল নোট ছাপার কাজ। ওই সময় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার আধারদিঘী বড় কোট গুচ্ছগ্রাম মৃত খকেন পালের ছেল সুশেন পাল ওরফে হ্যান্ডেলু (৫৮) ও ভানোর দুর্গাপুর গ্রামের নাসিরুল ইসলামের ছেলে মমতাজ আলীকে (৩০) গ্রেপ্তার করে। একই সঙ্গে নগদ ২৪ হাজার টাকা, কাঁচের পেস্নট ৪টি, সাদা কাগজ কাটা খোলা ৫ বান্ডিল, কাটা কাগজের জাদুর বাক্স ২টি, টাকা কালার করার মেডিসিনের বোতল একটি জব্দ করা হয়।

বালিয়াডাঙ্গী থানার ওসি ফিরোজ কবির জানান, এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা হয়েছে।

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি জানান, আটোয়ারীতে মাদকবিরোধী অভিযান পরিচালনার সময় ১২ লিটার চোলাই মদসহ এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার বিকালে পুলিশ উপজেলার বলরামপুর ইউনিয়নের দোহুসুহ (বুড়াবন্দর) এলাকার বুধু সরেনের বাড়িতে অভিযান চালায়। এ সময় তার শয়ন ঘর থেকে ১২ লিটার চোলাই মদ জব্দ ও মদ সংরক্ষণ বিক্রির অপরাধে বুধু সরেনের স্ত্রী অ্যাঞ্জেলা টুডুকে (৪৫) গ্রেপ্তার করে।

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশের পৃথক বিশেষ অভিযানে মাদক চুরি ও পলাতক মামলার ৩ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হলেন- বগুড়ার শিবগঞ্জ থানার সিহালী গ্রামের আব্দুস কুদ্দুসের ছেলে আব্দুস সালাম, পূর্ব সৈয়দপুর গ্রামের আশরাফুল ইসলামের ছেলে মাহবুর রহমান এবং বগুড়া জেলার সদর থানার ফুলবাড়ি উত্তরপাড়া মহলস্নার আব্দুল খালেকের ছেলে খাজা মিয়া।

শিবগঞ্জ থানার ওসি আব্দুর রউফ জানান, মামলা মুলে গ্রেপ্তারদের সোমবার জেলহাজতে পাঠানো হয়েছে।

রামগড় (খাগড়াছ?ড়ি) প্র?তি?নি?ধি জানান, খাগড়াছড়ির রামগড় পৌরসভার সয়েল বাগান সংলগ্ন এলাকায় পুলিশ অভিযান চালিয়ে ১২ জুয়াড়িকে আটক করেছে। গত রোববার রাতে এক জুয়ার আখড়া থেকে তাদের আটক করে। আটকরা হলেন- পৌরসভার মাস্টার পাড়ার মৃত সালেহ আহাম্মদের ছেলে মো. মোস্তফা (৫৫), মো. শাহাবুদ্দিনের ছেলে কামরুল হাসান (২৭), রামগড় বাজার এলাকার মৃত সিরাজ মিয়ার ছেলে সফিকুল ইসলাম (৩৫), দক্ষিণ গর্জনতলীর আবুল বশরের ছেলে জাহাঙ্গীর আলম (৩২), তৈচালাপাড়ার জসিম উদ্দিনের ছেলে মো. রাব্বি (১৬), সামছুল হকের ছেলে একরামুল হক (২২), চৌধুরীপাড়ার মৃত নুর নবীর ছেলে ফিরোজ (৩০), এমরান হোসেনের ছেলে মো. শাহাদাত হোসেন (২৯), শ্মশানটিলার নুরুজ্জামানের ছেলে নুরুল হুদা (২২), কমপাড়ার আবুল বশরের ছেলে নুরুল আমিন (৪২), মাটিরাঙ্গার পলাশপুরের মৃত মোজাম্মেল হকের ছেলে আজিজুল হক (৪২) ও ফটিকছড়ির বাগানবাজার ইউপির পূর্ব চিকনছড়ার মৃত হাফেজ মিয়ার ছেলে মাইন উদ্দিন (৪০)। তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে