শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

পোশাক শিল্পের জন্য নির্বিঘ্ন সেবা নিশ্চিত করুন : এনবিআর এর প্রতি বিজিএমইএ সভাপতির অনুরোধ

  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
পোশাক শিল্পের জন্য নির্বিঘ্ন সেবা নিশ্চিত করুন : এনবিআর এর প্রতি বিজিএমইএ সভাপতির অনুরোধ

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি ফারুক হাসান জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য (কাস্টমস অ্যান্ড ভ্যাট অ্যাডমিন) ফারজানা আফরোজের সঙ্গে বৈঠক করেছেন।

শনিবার ঢাকায় জাতীয় রাজস্ব বোর্ড কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে পোশাক শিল্পে প্রভাব রাখা গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা হয়।

\হবৈঠকে তারা শিল্পের সুনির্দিষ্ট চ্যালেঞ্জগুলো, বিশেষ করে পোশাক শিল্প কিভাবে বিশেষভাবে কাস্টমস, ভ্যাট এবং বন্ড-সম্পর্কিত পরিষেবাগুলো নির্বিঘ্নভাবে পেতে পারে, সেগুলো নিয়ে আলোচনা করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই ও বিজিএমইএ এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং এফবিসিসিআই এর সহ-সভাপতি মো. মুনির হোসেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, বিশেষ করে চলমান বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং উত্তেজনাপূর্ণ ভূ-রাজনৈতিক সংকটের প্রেক্ষাপটে পোশাক শিল্প শুল্ক, বন্ড এবং ভ্যাট সংক্রান্ত যে সমস্যাগুলোর মোকাবিলা করছে, সেগুলো তুলে ধরেন।

তিনি বাংলাদেশের জন্য বৈদেশিক মুদ্রা আয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ উৎস, পোশাক শিল্পকে টিকিয়ে রাখতে পোশাক রপ্তানিকারকগণ কিভাবে প্রাণান্তকর সংগ্রাম করছেন, সেগুলোও তুলে ধরেন।

ফারুক হাসান জোর দিয়ে বলেন, এনবিআর থেকে পরিষেবা সংক্রান্ত যে কোনো চ্যালেঞ্জ পোশাক রপ্তানিকারকদের সমস্যাগুলোকে আরও বাড়িয়ে তুলতে পারে।

তিনি কাস্টমস পদ্ধতিগুলো সহজীকরণ করা এবং পোশাক শিল্পের জন্য ঝামেলামুক্ত পরিষেবা নিশ্চিত করার জন্য এনবিআরকে আহ্বান জানান, যাতে করে পোশাক শিল্পের জন্য আরও দক্ষ ও প্রতিযোগিতামূলক ব্যবসার পরিবেশ তৈরি হয়।

জবাবে ফারজানা আফরোজ বৈঠকে উত্থাপিত সমস্যাগুলো সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহণের বিষয়ে বিজিএমইএ সভাপতিকে পূর্ণ সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে