শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

ফরিদগঞ্জে পুলিশ পরিচয়ে ডাকাতি, আটক ৩

মাদক কারবারিসহ ৭ জেলায় গ্রেপ্তার ১৫
স্বদেশ ডেস্ক
  ২১ জানুয়ারি ২০২৪, ০০:০০
ফরিদগঞ্জে পুলিশ পরিচয়ে ডাকাতি, আটক ৩

ফরিদগঞ্জে পুলিশ পরিচয়ে ডাকাতি ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া ডাকাত ও মাদক কারবারিসহ ৭ জেলায় আরও ১৫ জনকে গ্রেপ্তার করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর:

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের ফরিদগঞ্জের রূপসা উত্তর ইউনিয়নে পুলিশ পরিচয়ে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় দেশীয় অস্ত্র, লুণ্ঠিত নগদ টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। শুক্রবার ফরিদগঞ্জ থানায় প্রেসব্রিফিং করে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার পংকজ কুমার দে।

গ্রেপ্তাররা হলো লক্ষ্ণীপুরের দালাল বাজার এলাকার রিপন হোসেন (৪০), সদর এলাকার মুরাদ হোসেন (৩৮) ও ফরিদগঞ্জ উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের আবু তাহের (৩৫)।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার রিপনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি ডাকাতি ও একটি অস্ত্র আইনের মামলা রয়েছে। এ ছাড়া মুরাদের বিরুদ্ধে একটি ডাকাতি ও একটি অস্ত্র মামলা রয়েছে। তারা সবাই আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোড়েলগঞ্জে চুরি করা পলস্নী বিদু্যতের ট্রান্স ফরমারসহ দুই চোরকে জনতার সহায়তায় গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার ভোররাতে মোড়েলগঞ্জ উপজেলার হোগলাবুনিয়া গ্রামের পলস্নী বিদু্যতের পুল থেকে ট্রান্সফরমার চুরি হয়। বিষয়টি জানতে পেরে স্থানীয়রা জোট হয়ে তাৎক্ষণিকভাবে এলাকা গিয়ে ওই দুইজনকে হাতেনাতে আটক করে।

গ্রেপ্তাররা হলো ফকিরহাটের পূর্ব-রূপসা এলাকার রনি হাওলাদার (২৫) এবং মোড়েলগঞ্জের হোগলা বুনিয়া গ্রামের মোতালেব হোসেন খান (৬৫)।

পলস্নী বিদু্যতের মোরেলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম আব্দুল ওয়াদুদ খন্দকার জানান, ট্রান্সফরমার চুরির ঘটনায় থানায় মামলা করা হবে। সে প্রক্রিয়া চলমান রয়েছে।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুর পৌরসভায় মুক্তিযোদ্ধার বাসায় চুরির ঘটনায় মালামাল উদ্ধারসহ তিনজনকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে সাংবাদিকদের বিষয়টি জানান দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব।

আটকরা হলো দুর্গাপুর পৌরসভার দক্ষিণপাড়া এলাকার সোলায়মান (২১), ফজলু সরকার (৫০) ও চর মোক্তারপাড়া এলাকার নূরুল আলম (৩৬)।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান, চুরির ঘটনার বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়। এরপর সিসিটিভি ফুটেজের মাধ্যমে চোর শনাক্ত এবং আটক করা হয়।

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের চুনারুঘাটে সিএনজিযোগে গাঁজা পাচারের সময় দুই যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার উপজেলার আমু চন্ডীছড়া চা বাগান এলাকায় চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলো উপজেলার নালুয়া চা বাগান এলাকার দিপেন মুন্ডা (২২) ও খেতামারা এলাকার সেলিম মিয়াকে (৩০) আটক করে।

চুনারুঘাট থানার এসআই অজিত কুমার তালুকদার জানান, জব্দকৃত গাঁজার বাজার মূল্য এক লাখ টাকা। আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের পর জেলহাজতে পাঠানো হয়েছে।

নলছিটি (ঝালকা?ঠি) প্রতিনিধি জানান, ঝালকাঠির নলছিটিতে আধা কেজি গাঁজাসহ এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার নলছিটি পৌর এলাকার নাঙ্গুলি গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক শুভ হাওলাদার (২০) উপজেলার কুলকাঠি ইউনিয়নের মোসলেম আলী হাওলাদারের ছেলে।

নলছিটি থানা ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি জানিয়েছেন, তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।'

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের কুলিয়ারচরের মাদক ব্যবসায়ীসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলো জালাল মিয়া (৫০) ও আঙ্গুর মিয়া (৬০)। কুলিয়ারচর থানার ওসি সারোয়ার জাহান বলেন, 'তাদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। তিনি বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরু টলারেন্স ঘোষণা করেছে। তাই এ অভিযান অব্যাহত থাকবে।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে চোরাই চার গরুসহ চোরচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো, উপজেলার কালাইকুড়ি গ্রামের এনামুল হক মেছের (৪৫) ও ডহরপুর পূর্বপারার আরমান হোসেন (৩৯)।

গরু চুরি ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে বলে জানান উপ-পরিদর্শক আছাদুল ইসলাম।

পলাশ (নরসিংদী) প্রতিনিধি জানান, নরসিংদীর পলাশে চুরি হওয়া ৫৬টি স্মার্ট মোবাইল ফোনসহ তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার কুমিলস্না জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলো কুমিলস্না জেলার চান্দিনা থানার তাজুল ইসলাম (৩৯), আজাদ মিয়া (৩৭) ও দেবিদ্বার থানার কাইয়ুম হোসেন (৩২)।

শনিবার এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে.এম শহিদুল ইসলাম সোহাগ।

সংবাদ সম্মেলনে শহিদুল ইসলাম সোহাগ জানান, 'গত ৮ ডিসেম্বর উপজেলার ওয়াপদা নতুন বাজার এলাকার মীম টেলিকম নামে একটি মোবাইল ফোনের দোকানের তালা ভেঙে ১৩৬টি মোবাইল ফোন চুরি করা হয়। পরে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় তাদের গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে