শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

রাজশাহীতে মাংসের দাম নিয়ে দ্বন্দ্বে ছুরিকাঘাতে কসাই হত্যা

যশোরে পরকীয়ার জেরে বন্ধুর হাতে যুবক খুন দুই জেলায় আরও দুই অপমৃতু্য
স্বদেশ ডেস্ক
  ২১ জানুয়ারি ২০২৪, ০০:০০
রাজশাহীতে মাংসের দাম নিয়ে দ্বন্দ্বে ছুরিকাঘাতে কসাই হত্যা

রাজশাহীতে মাংসের দাম নিয়ে দ্বন্দ্বে ছুরিকাঘাত করে একজন কসাইকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এদিকে, যশোরে পরকীয়া প্রেম নিয়ে বিরোধে বন্ধুর হাতে একজন যুবক খুন হয়েছেন। এ ছাড়াও, মেহেরপুরের গাংনীতে অগ্নিদগ্ধ একজনের চিকিৎসাধীন অবস্থায় মৃতু্য এবং বগুড়ার সান্তাহার রেলস্টেশন থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করা হয়। আমাদের আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

রাজশাহী অফিস জানিয়েছে, রাজশাহীর বাঘায় মাংসের দাম নিয়ে দ্বন্দ্বে প্রকাশ্যে ছুরিকাঘাত করে মামুন হোসেন (৩০) নামের এক কসাইকে হত্যা করা হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে আড়ানী হাটে এ ঘটনা ঘটে। নিহত মামুন আড়ানী পৌরসভার পিয়াদাপাড়া গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, মামুন হোসেন আড়ানী হাটে গরু জবাই করে মাংস বিক্রি করছিলেন। এ সময় পাশেই মাংস বিক্রি করছিলেন একই গ্রামের মৃত খোদা বক্সের ছেলে খোকন হোসেন। দুইজনের মধ্যে মাংসের দাম নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে খোকন হাতে থাকা ধারাল ছুরি দিয়ে আঘাত করে মামুনকে জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মামুনের মৃতু্য হয়।

বাঘা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, মামুন ও খোকন পরস্পর মামাতো-ফুফাতো ভাই। খোকন ৭০০ টাকা এবং মামুন ৬৫০ টাকা কেজি দরে মাংস বিক্রি করছিলেন। এ নিয়ে দুইজনের মধ্যে তর্কবিতর্কের একপর্যায়ে মামুনকে ছুরিকাঘাত করে পালিয়ে যান খোকন। তাকে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

স্টাফ রিপোর্টার, যশোর জানিয়েছেন, যশোরের ঝিকরগাছায় পরকীয়া প্রেম নিয়ে বিরোধে বন্ধুর হাতে তৌফিক আহমেদ-(২৭) নামের একজন যুবক খুন হয়েছেন। শনিবার সকালে উপজেলার কৃষ্ণনগর গ্রামে ঘটনাটি ঘটে। নিহত তৌফিক ওই গ্রামের শাহাদত মোলস্নার ছেলে। হামলাকারী তৌফিকের বন্ধু কেসমত বাবু ওরফে ক্যাসেট বাবু ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, কৃষ্ণনগর গ্রামের তৌফিক ও কেসমত বাবু দুইজন বন্ধু। বন্ধুত্বের সূত্র ধরে পরস্পরের বাড়িতে অবাধ যাতায়াত ছিল। এর সূত্র ধরে তৌফিকের সঙ্গে কেসমত বাবুর স্ত্রীর পরকীয়া সম্পর্ক গড়ে ওঠে। এ নিয়ে তাদের মধ্যে বিরোধের সূত্রপাত হয়।

ওই বিরোধের জের ধরে তৌফিক শনিবার সকালে কেসমত বাবুর বাড়িতে গেলে বাবু তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করেন। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে ঝিকরগাছা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তৌফিক।

ঝিকরগাছা থানার ওসি কামাল হোসেন ভূঁইয়া জানান, প্রাথমিকভাবে জানা গেছে, পরকীয়া প্রেম নিয়ে বিরোধে তৌফিক হত্যার শিকার হয়েছেন। হত্যাকান্ডের পর জড়িত বাবু পালিয়ে গেছেন। তাকে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীর কল্যাণপুরে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ দিনমজুর সাহাদুল ইসলাম-(৫০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে তার মৃতু্য হয়। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি মেম্বর কাউছার আলী। এর আগে গত বুধবার রাত ৯টার দিকে শীত নিবারণের জন্য আগুন পোহানোর সময় তিনি অগ্নিদগ্ধ হন। সাহাদুল ওই গ্রামের মৃত তৈমদ্দিনের ছেলে।

স্থানীয় ইউপি মেম্বর কাউছার আলী জানান, বুধবার রাতে শীত নিবারণের জন্য বাড়ির পাশে আগুন জ্বালান সাহাদুল। হঠাৎ ওই আগুন তার পোশাকে লেগে শরীরের অর্ধেক অংশ দগ্ধ হয়। প্রতিবেশীরা তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করেন। উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেল ও পরে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘির সান্তাহার রেলস্টেশনের পস্ন্যাটফরমে অজ্ঞাত এক বৃদ্ধা নারীর-(৬৫) মরদেহ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। গত শুক্রবার রাতে রেলস্টেশনের পাঁচ নম্বর পস্ন্যাটফরম থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

সান্তাহার রেলওয়ে পুলিশ জানায়, ওই নারী এলাকায় ভিক্ষাবৃত্তির মাধ্যমে জীবিকা নির্বাহ করে সন্ধ্যায় সান্তাহার রেলস্টেশনের পস্ন্যাটফরমে এসে রাতযাপন করতেন। গত শুক্রবার সন্ধ্যার পর স্টেশনের পাঁচ নম্বর পস্ন্যাটফরমে মারা গেলে জনতা রেলওয়ে থানায় খবর দেয়। রাতে পুলিশ নারীর মরদেহ উদ্ধার করে পরদিন শনিবার ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় হয়। ওই নারী অসুস্থতার পাশাপাশি প্রচন্ড শীতের কারণে মারা যেতে পারেন বলে স্থানীয় লোকজন জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে