বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

উলস্নাপাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা, তদন্ত শুরু

উলস্নাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
উলস্নাপাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা, তদন্ত শুরু

সিরাজগঞ্জের উলস্নাপাড়ার মোমেনা আলী বিজ্ঞান স্কুলের সাবেক প্রধান শিক্ষক রকিবুল ইসলামের (৫২) বিরুদ্ধে স্কুলের অর্থ আত্মসাতের অভিযোগে আদালতে মামলা হয়েছে। আদালতের নির্দেশে তদন্ত শুরু করেছে সিরাজগঞ্জ পিবিআই। স্কুল পরিচালনা কমিটির নির্দেশে সিরাজগঞ্জের উলস্নাপাড়া থানা আমলী আদালতে এ মামলা করেন বর্তমান প্রধান শিক্ষক আব্দুল মজিদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিক্ষা বোর্ডের নির্দেশে সম্প্রতি পরিচালনা কমিটির সভাপতি পদে দায়িত্ব গ্রহণ করে স্কুলের প্রধান শিক্ষকের বিবদমান পদে উচ্চ আদালতের রায়ে সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক আব্দুল মজিদকে পুনরায় সপদে পুনর্বহাল করেন। পদে থাকা প্রধান শিক্ষক রকিবুল ইসলাম তার দায়িত্ব হস্তান্তরের সময় স্কুলের আয়-ব্যয়ের হিসাব যথাযথভাবে প্রদান না করায় স্কুল কমিটি আয়-ব্যয়ের হিসাব তদন্ত শেষে রকিবুলের বিরুদ্ধে আদালতে ৫ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার ৬২৮ টাকার প্রতারণা ও জালিয়াতির (পিটি নং-২৯৮/২৩) মামলা করেন।

প্রধান শিক্ষক আব্দুল মজিদ আদালতে মামলা করার পর শুনানি শেষে বিচারক মামলাটি তদন্তের জন্য সিরাজগঞ্জ পিবিআইকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বলে জানান মামলার বাদী।

বাদী ও মামলা সূত্রে জানা গেছে, রাজশাহী শিক্ষা বোর্ডের চিঠির আলোকে উলস্নাপাড়া ইউএনও উজ্জ্বল হোসেন মোমেনা আলী বিজ্ঞান স্কুলের সভাপতি পদে দায়িত্ব গ্রহণের পর আদালতের আদেশে আয়-ব্যয়ের হিসাব নিরুপণের জন্য ৯ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। কমিটি বিদ্যালয়ের হিসাব-নিকাশ পর্যালোচনা করে গত ১৫ সেপ্টেম্বর ২০২০ হতে ২৪ সেপ্টেম্বর ২০২৩ ইং পর্যন্ত ৩ অর্থবছরে বিদ্যালয়ের একাউন্ট থেকে ৫ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার ৬২৮ টাকা অসঙ্গতিপূর্ণ ভাউচারের মাধ্যমে আত্মসাৎ ও তছরুপ হয়েছে বলে তদন্ত প্রতিবেদনে উলেস্নখ করেন। উলেস্নখিত প্রতিবেদনের আলোকে প্রধান শিক্ষক আদালতে মামলা করেন। আদালত মামলাটির তদন্তের নির্দেশ দেন পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জকে।

সিরাজগঞ্জ পিবিআই'র উপ-পরিদর্শক সোহরাব আলী জানান, 'মামলাটির তদন্তভার পেয়ে প্রাথমিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মামলার সাক্ষীদের ডেকে খুব স্বল্প সময়ের মধ্যেই জিজ্ঞাসাবাদ করা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে