বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

পঞ্চগড়-১ আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নৌকা-ট্রাক

পঞ্চগড় প্রতিনিধি
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
পঞ্চগড়-১ আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নৌকা-ট্রাক

পঞ্চগড়-১ আসনে (সদর, আটোয়ারী ও তেঁতুলিয়া) শেষ মুহূর্তে এসে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। এই আসনে ৬ জন প্রার্থী থাকলেও জোর প্রচারণায় রয়েছেন দুইজন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নাঈমুজ্জামান ভূইয়া মুক্তা এবং স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট।

অন্য ৪ জন প্রার্থীর মধ্যে রয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টি-বিএসপির একতারা প্রতীকের আব্দুল ওয়াদুদ বাদশা, মুক্তিজোটের ছড়ি প্রতীকের আব্দুল মজিদ, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির আম প্রতীকের মসিউর রহমান বাবুল এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফর টেলিভিশন প্রতীকের সিরাজুল ইসলাম। এই ৪ প্রার্থীর মাইকে প্রচারণা শোনা গেলেও কোথাও তাদের পোস্টার নজরে আসেনি।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, এই আসনে হাড্ডাহাড্ডি লড়াই হবে নৌকা-ট্রাকে। তবে শেষ পর্যন্ত জয়ের মালা কার গলায় উঠবে তা বলা মুশকিল। দুইজনে একই দলের প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীও দুই ভাগে বিভক্ত হয়ে প্রচারণা চালাচ্ছেন। এই দুই প্রতীকের প্রার্থীরা সমানতালে তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মাইকিংয়ের সঙ্গে এই দুই প্রার্থীর পোস্টারে ছেয়ে গেছে গোটা নির্বাচনী এলাকা। পাড়া-মহলস্নায় নির্বাচনী অফিস করে সেখান থেকে বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরণ করছেন নারী-পুরুষ কর্মী সমর্থকরা। প্রার্থীরাও দিন-রাতে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। করছেন উঠোন বৈঠকও। হাট-বাজারে দিয়ে ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করছেন।

এখন পর্যন্ত সংঘাতের কোনো ঘটনা না ঘটলেও এরই মধ্যে বেশ কয়েক স্থানে আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। রিটার্র্র্নিং কর্মকর্তা ও নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে অভিযোগের পর তাদের শোকজও করা হয়েছে। সশরীরে আদালতে উপস্থিত হয়ে লিখিত জবাবও দিয়েছেন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। সামনের দিনগুলোয় আচরণবিধি লঙ্ঘনের প্রবণতা আরও বাড়ার শঙ্কা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে