বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

আগামী পাঁচ বছরে দেশের দারিদ্র্যতা শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে নৌপরিবহণ প্রতিমন্ত্রী

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
আগামী পাঁচ বছরে দেশের দারিদ্র্যতা শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে নৌপরিবহণ প্রতিমন্ত্রী

'আগামী পাঁচ বছরে দেশের দারিদ্র্যতা শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে'- বলে জানিয়েছেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। তিনি বলেছেন, '২০০৮ সালের ২৯ ডিসেম্বর নির্বাচনী ইশতেহারে আমরা বলেছিলাম দিন বদলের সনদ। আমরা বলেছিলাম এই ঘুণেধরা সমাজব্যবস্থা পরিবর্তন করতে হবে। এই বিকৃত ইতিহাস থেকে এই বাংলাদেশের তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাসের পথে নিয়ে যেতে হবে। প্রত্যেকটি শিশু স্কুলে যাবে, কেউ ঝরে পড়বে না। বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবে। হিন্দ্র-মুসলমান বৌদ্ধ, খ্রিষ্টান সবাই সমমর্যাদা নিয়ে বাংলাদেশে বসবাস করবে।'

মঙ্গলবার দিনাজপুরের সেতাবগঞ্জ রেলওয়ে ঈদগাঁও মাঠে পৌর আওয়ামী লীগ আয়োজিত নৌকা মার্কার এক বিশাল নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথাগুলো বলেন।

এ সময় তিনি আরও বলেন, 'এ দেশের মানুষের মধ্যে ক্ষুধা দারিদ্র্যতা থাকবে না। প্রতিটি মানুষ নূ্যনতম চিকিৎসা ব্যবস্থা পাবে। বাংলাদেশকে আমরা সাংবিধানিক ধারাবাহিকতার মধ্যে নিয়ে আসব। আমরা ইশতেহারে যা বলেছিলাম দিন বদলের সনদ, আমরা দিন বদল করে দিয়েছি। আজকে বাংলাদেশের একজন মানুষও না খেয়ে থাকে না। বাংলাদেশের দারিদ্র্যতা দূর হয়ে গেছে। বাংলাদেশের মানুষ আর দরিদ্র নাই, মাত্র পাঁচ ভাগ মানুষ অতি দরিদ্রতার মধ্যে আছে। আগামী পাঁচ বছরে সেটা আমরা শূন্যের কোঠায় নিয়ে আসব এটা আমাদের অঙ্গীকার।'

আগামী ৭ জানুয়ারি নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের উন্নয়ন অগ্রগতির ধারাকে অব্যাহত রাখার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

সেতাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও লিয়াকত আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুরে আলম খন্দকার কায়সারের সঞ্চালনায় এছাড়াও সভায় সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জাফরুলস্নাহ, বিশিষ্ট শিল্পপতি আওয়ামী লীগ নেতা আ. হান্নান, ফরহাদ মতিন চৌধুরীসহ পৌর আওয়ামী লীগ ও পৌর মহিলা লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে