বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
সড়ক দুর্ঘটনা

পাঁচ জেলায় সড়কে ঝরল ৭ প্রাণ

স্বদেশ ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
পাঁচ জেলায় সড়কে ঝরল ৭ প্রাণ

জামালপুরে ট্রাক-সিএনজি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এদিকে রংপুরের তারাগঞ্জে ট্রলি-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হন। এ ছাড়া দিনাজপুরের ফুলবাড়ীতে ব্যাটারিচালিত ভ্যানের সঙ্গে মোটর সাইকেলের সংঘর্ষে এক যুবক ও মেহেরপুরের গাংনীতে সড়ক দুর্ঘটনায় আহত কলেজের প্রভাষকের চিকিৎসাধীন অবস্থায় মৃতু্য হয়েছে। জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

জামালপুর প্রতিনিধি জানান, জামালপুরে বালু বোঝাই ট্রাকের সঙ্গে সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজনের মৃতু্য হয়েছে। এ ঘটনায় আরও ৩ জন আহত হয়েছেন। মঙ্গলবার সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের ভারুয়াখালী বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ময়মনসিংহের ইশ্বরগঞ্জ উপজেলার পাড়াভাসাটি গ্রামের মৃত শাহবুদ্দিনের ছেলে খোকন মিয়া (৫০), শেরপুরের মুন্সিরচর এলাকার মোজাফ্‌ফর হোসেন (৫০) এবং নন্দীর বাজার এলাকার সিএনজি চালক আরমান মিয়া (৪০)।

জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার সোহরাব হোসেন জানান, মঙ্গলবার জামালপুর সদরের ভারুয়াখালী বাজার এলাকায় বালু বোঝাই একটি ট্রাকের সঙ্গে ময়মনসিংহ থেকে জামালপুরগামী সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে সিএনজি চালকসহ তিনজন নিহত হন।

সিএনজিতে থাকা আরও ৩ যাত্রীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরের তারাগঞ্জে ট্রলি ও মোটর সাইকেলে মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। এতে আরও দুইজন আহত হয়েছেন। মঙ্গলবার উপজেলার তারাগঞ্জ-বুড়িরহাট সড়কের চৌপথি মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মোটর সাইকেল আরোহী তারাগঞ্জের কুর্শা ইউনিয়নের পলাশবাড়ী কারেঙ্গারতল গ্রামের কৃষ্ণ চন্দ্র রায়ের ছেলে তাপস চন্দ্র রায় (১৮) ও নীলফামারীর সৈয়দপুরের খাতামধুপুর গ্রামের অনীল চন্দ্র রায়ের ছেলে বিজয় চন্দ্র রায় (২০)।

আহতরা হলেন- তারাগঞ্জ উপজেলার সয়ার ইউনিয়নের সাহানতুলস্নার ছেলে ট্রলিচালক মিলস্নাত হোসেন (২০) ও পথচারী বারাপুর গ্রামের মজিবর রহমান।

তারাগঞ্জ থানার ওসি সিদ্দিকুল ইসলাম জানান, দুর্ঘটনাকবলিত ট্রলি ও মোটর সাইকেলটি জব্দ করা হয়েছে।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে ব্যাটারিচালিত ভ্যানের সঙ্গে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে আলমগীর হোসেন (৪০) নামে এক মোটর সাইকেল আরোহীর মৃতু্য হয়েছে। মঙ্গলবার ফুলবাড়ী আফতাবগঞ্জ সড়কের ঠসার মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মোটর সাইকেল আরোহী আলমগীর পার্বতীপুর উপজেলার কাজীপাড়া অসুরকোট গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ওষুধ ব্যবসায়ী আলমগীরসহ দুজন মোটর সাইকেলযোগে আফতাবগঞ্জ বাজারে যাওয়ার পথে বিপরীত দিক থেকে ভ্যানের মুখোমুখি সংঘর্ষ এ দুর্ঘটনা ঘটে।

ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, 'প্রাথমিক তদন্ত করে মৃতদেহটি পরিবারে কাছে হস্তান্তর করা হয়েছে। আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীতে সড়ক দুর্ঘটনায় আহত কাজীপুর ডিগ্রি কলেজের প্রভাষক রিয়াজ উদ্দীনের চিকিৎসাধীন অবস্থায় মৃতু্য হয়েছে। মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃতু্য হয়। মৃতু্যর বিষয়টি নিশ্চিত করেছেন তার পরিবার। এর আগে গত সোমবার সকালে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের চেংগাড়া মাঠের মধ্যে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনি আহত হন।

জানা গেছে, দুই মোটর সাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে দুজনই আহত হন। আশঙ্কাজনক অবস্থায় রিয়াজ উদ্দীন আহমেদকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ও পরে কুষ্টিয়া মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় চিকিৎসক। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য ঘটে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে