বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

বরিশাল-৬ আসনে পৌর মেয়রসহ ২ জনকে নোটিশ

বরিশাল অফিস
  ০২ জানুয়ারি ২০২৪, ০০:০০
বরিশাল-৬ আসনে পৌর মেয়রসহ ২ জনকে নোটিশ

বরিশাল-৬ আসনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দুইজনকে নোটিশ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি। এরা হলেন-বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়া ও নিয়ামতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. কামাল হোসেন তালুকদার।

গত রোববার বরিশাল-৬ এর নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মাহাদী হাসান এ নোটিশ দেন।

জানা গেছে, গত ২৬ ডিসেম্বর বাকেরগঞ্জের কলসকাঠীতে এক উঠান বৈঠকে প্রতিপক্ষ নৌকা সমর্থকদের ৫ মিনিটও মাঠে টিকতে দেবেন না, এমন বক্তব্য দেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া। আর ওই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। শনিবার বরিশাল-৬ আসনের নৌকার প্রার্থী হাফিজ মলিস্নক ভিডিওসহ এ সংক্রান্ত একটি অভিযোগ দিলে ডাকুয়া'র বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ বাংলাদেশ নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না সে মর্মে আগামী ৩ জানুয়ারী সশরীরে হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে এ আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শামসুল আলম চুন্নু গত ২৮ ডিসেম্বর বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামাল হোসেন তালুকদারের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেন। যেখানে তিনি উলেস্নখ করেন গত ২৬ ডিসেম্বর নিয়ামতি ইউনিয়নের মহেশপুর বাজারে নির্বাচনী কর্মিসভায় কামাল হোসেন তার ইউনিয়নের ট্রাক প্রতীকের কোনো অফিস রাখতে দেবেন না বলে হুমকি দেন। এর প্রেক্ষিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে