শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ভোট বর্জনকারীরা দেশ থেকে বিলীন হয়ে গেছে :নানক

যাযাদি রিপোর্ট
  ০১ জানুয়ারি ২০২৪, ০০:০০
রোববার রাজধানীর মোহাম্মদপুরে মহান বিজয় দিবস উপলক্ষে নারী উদ্যোক্তা ও দলীয় নারী সংগঠন প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় জাহাঙ্গীর কবির নানকের হাতে ক্রেস্ট তুলে দেন সংগঠনের এক সদস্য -সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ভোট বর্জনকারীরা দেশ থেকে বিলীন হয়ে গেছে।

রোববার রাজধানীর মোহাম্মদপুরে সূচনা কমিউনিটি সেন্টারে মহান বিজয় দিবস উপলক্ষে নারী উদ্যোক্তা ও দলীয় নারী সংগঠন প্রধানদের সঙ্গে এক আলোচনা ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

বিএনপিকে ইঙ্গিত করে নানক বলেন, 'স্বাধীনতার পর বাংলাদেশে যেসব বড় রাজনৈতিক দল ছিল, তাদের মধ্যে যারা ভোট বর্জনের এবং ভোট প্রতিরোধের রাজনীতি করেছে... তারা দেশে থেকে নিঃশেষ ও বিলীন হয়ে গেছে।

তিনি আরও বলেন, নির্বাচনকে সামনে রেখে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। এ নির্বাচন বাধাগ্রস্ত করার জন্য বিএনপি-জামায়াত অপশক্তি দেশের বিভিন্ন স্থানে গুপ্ত হামলা ও গুপ্তহত্যা করছে। আমরা পরিষ্কারভাবে এ অপশক্তিকে বলতে চাই, নির্বাচন অনুষ্ঠিত হবেই। জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচন একটি উৎসবে পরিণত হবে। এ নির্বাচনকে বাধাগ্রস্ত করা যাবে না।

নানক বলেন, 'আমাদের কাছে দৃষ্টান্ত আছে যে, স্বাধীনতার পর বাংলাদেশে বড় রাজনৈতিক দল যারা ছিল, তাদের মধ্যে যারা ভোট বর্জন এবং ভোট প্রতিরোধের রাজনীতি করেছে... তারা দেশ থেকে নিঃশেষ ও বিলীন হয়ে গেছে। দেশের বর্তমান উন্নয়ন এবং অগ্রগতি বিএনপি ও জামায়াতের অন্তর্জ্বালা হয়ে দাঁড়িয়েছে।'

ঢাকা-১৩ আসনের এই নৌকার প্রার্থী বলেন, আগামী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নির্বাচন গণতন্ত্রের জন্য গুরুত্বপূর্ণ, এটি গণতন্ত্র রক্ষার নির্বাচন। এ নির্বাচন স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার নির্বাচন। এ নির্বাচন অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা রক্ষার নির্বাচন। এ নির্বাচন শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার নির্বাচন।'

অনুষ্ঠানে তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তারা নিজেদের সুবিধা-অসুবিধা নিয়ে কথা বলেন। এছাড়া সেখানে নারী উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শাহীন আক্তার সাথী। সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সলিমুলস্নাহ সলু ও নারী কাউন্সিলর রোকসানা আলমসহ অনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে