মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রশিক্ষিত নারীদের পুঁজি দিলেন মেয়র

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ০২ ডিসেম্বর ২০২০, ০০:০০

নোয়াখালী পৌরসভার ২৪১ জন প্রশিক্ষিত নারীর হাতে ব্যবসার প্রাথমিক পুঁজি হিসেবে ১০ হাজার টাকা করে দিলেন মেয়র সহিদ উল্যাহ খান।

পৌরসভার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় জাতীয় নগর দারিদ্র্য হ্রাসকরণ কর্মসূচির মাধ্যমে এ অনুদান প্রদান করা হয়।

মঙ্গলবার পৌরসভার বীর মুক্তিযোদ্ধা রবিউল হোসেন কচি কনভেনশ সেন্টারে আনুষ্ঠানিকভাবে অনুদান প্রাপ্ত নারীদের হাতে টাকার চেক তুলে দেন মেয়র। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন।

অনুষ্ঠানে অন্যদর মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুজিত বড়ুয়া, প্রকল্পের টাউন ব্যবস্থাপক এসএম লিয়াকত আলীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ।

বক্তব্যে মেয়র বলেন, প্রকল্পের আওতায় জাতীয় নগর দারিদ্র্য হ্রাসকরণ কর্মসূচির মাধ্যমে সিডিসির নির্বাচিত সদস্যদের ব্যবসা পরিচালনার ওপর দুইদিন করে প্রশিক্ষণ দেওয়া হয়। এরপর প্রত্যেককে তার নিজের মতো করে ব্যবসা পরিচালনার জন্য প্রাথমিক পুঁজি জোগান দেওয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে পৌরসভার প্রান্তিক ও হতদরিদ্র নারীরা ক্ষুদ্র ব্যবসা পরিচালনার মাধ্যমে নিজেদের পরিবারকে আর্থিকভাবে সহায়তা করতে পারবে। ফলে সমাজে পিছিয়েপড়া নারীরা আর্থিকভাবে স্বাবলম্বী হবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে