শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দাউদকান্দি পৌরসভায় শত কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড

দাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি
  ০২ ডিসেম্বর ২০২০, ০০:০০

উন্নয়নের ছোঁয়া লেগেছে পৌরসভার প্রতিটি পাড়া মহলস্নায়। উন্নয়নমূলক কর্মকান্ডে বদলে গেছে কুমিলস্নার দাউদকান্দির পৌরসভার জনপদ। আধুনিক ও উন্নত পৌরসভা গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন।

২০১৭ সালের ১ মার্চ প্রথমবারের মতো দাউদকান্দি পৌরসভার মেয়রের দায়িত্বভার গ্রহণ করার পর থেকে পাল্টে যেতে থাকে অবহেলিত জনপদটির চিত্র। শুরু হয় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড। করা হয়েছে পৌর নাগরিকদের সুবিধার্থে একাধিক নতুন নতুন রাস্তাঘাট, পুল-কালভার্ট, পানি সরবরাহ, সড়কে বাতি, বিভিন্ন স্থানে ড্রেন নির্মাণসহ পৌরসভার প্রতিটি পাড়া মহলস্নায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। প্রথম ধাপে মহামারি করোনাভাইরাসে ও তিনি পৌরবাসীকে সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হন, পরে করোনা মুক্ত হয়ে আবার পৌরসভার করোনা আক্রান্ত এবং সুবিধাবঞ্চিত পরিবারের পাশে কখনো সরকারি অনুদান নিয়ে কখনো-বা ব্যক্তি অনুদান নিয়ে করোনাকালীন কর্মহীন পরিবারের পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি।

দাউদকান্দি পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন বিগত প্রায় ৫ বছরে শত কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড করেছেন দাউদকান্দি পৌর এলাকায়। যেমন দাউদকান্দি বাজার, বিশ্বরোড সড়ক, পাকাকরণসহ ড্রেন নির্মাণ বিদু্যতের লাইটিং, হাসানপুর কলেজ হতে দৌলতপুর বউ বাজার পর্যন্ত পাকাকরণ সড়ক নির্মাণ, দাউদকান্দি বিশ্বরোডের ডাল্টার মেইল সড়ক পূর্ণ নির্মাণ, মাইজপাড়া, দিঘীরপাড়, তুজারভাঙ্গা, পৌরসভা হাইস্কুল হতে তালতলী রাস্তা নির্মাণের কাজ দ্রম্নতগতিতে এগিয়ে চলছে। টোলপস্নাজা হতে দক্ষিণ সতানন্দি পর্যন্ত পাকারাস্তা নির্মাণ, উত্তর গাজীপুর পর্যন্ত রাস্তা মেরামত, দাউদকান্দি হতে পশ্চিম মাইজপাড়া বলদাখাল পর্যন্ত রাস্তা ড্রেনসহ বর্ধিতকরণ করা হয়েছে। উত্তর সতানন্দি শ্মশান ঘাটের রাস্তা নির্মাণ, দাউদকান্দি বাজারের পুরাতন একাধিক রাস্তা সংস্কার কাজ ছাড়াও বাড়াগাঁও পানির পাম্প, বৌবাজার, দৌলতপুরে বড় দুটি সেতু নির্মাণের কাজ দ্রম্নত এগিয়ে চলছে।

দাউদকান্দি পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন বলেন, 'গত ৫ বছরে দাউদকান্দি পৌরসভায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করা হয়েছে। দাউদকান্দি পৌরসভার বাকি অসমাপ্ত কাজগুলো পুনরায় সমাপ্ত করার লক্ষ্যে পৌরবাসীর আগামী নির্বাচনে দোয়া ও সহায়তা চাই।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে