বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আট জেলায় ধর্ষক ও পুলিশসহ গ্রেপ্তার ১৩, আটক ১৫

স্বদেশ ডেস্ক
  ২৯ নভেম্বর ২০২০, ০০:০০

রংপুর, নারায়ণগঞ্জের আড়াইহাজার, পাবনার ভাঙ্গুড়া, রাজশাহীর চারঘাট, রাজবাড়ীর গোয়ালন্দ, ময়মনসিংহের গৌরীপুর, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী ও রাঙামাটির রাজস্থলীতে ধর্ষণ এবং হত্যা মামলাসহ নানা অপরাধে ১৩ জনকে গ্রেপ্তার ও ১৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রতিনিধিদের পাঠানো খবর :

রংপুর : রংপুরে এক গৃহবধূর সঙ্গে অনৈতিক কার্যকলাপের অভিযোগে লিটন আলী নামে একজন শিল্প পুলিশ কনস্টেবলকে আটক করে মহানগর পরশুরাম থানায় সোপর্দ করেছে স্থানীয়রা। শনিবার শহরের কুকরুল পূর্বপাড়ায় ঘটনাটি ঘটে। তার বাড়ি রংপুরের তারাগঞ্জ উপজেলার হাড়িয়ালকুঠি এলাকায়।

পুলিশ জানায়, ঢাকার আশুলিয়া শিল্প থানায় কর্মরত পুলিশ কনস্টেবল লিটনের সঙ্গে কুকরুল পূর্বপাড়া এলাকার এক গৃহবধূর দীর্ঘদিন ধরে যোগাযোগ ছিল। শুক্রবার রাতে গৃহবধূর স্বামীর অনপুস্থিতিতে লিটন সেখানে রাতযাপন করেন। শনিবার সকালে ঘর থেকে বেরিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তাকে আটক ও রংপুর সিটি করপোরেশনের ৪নং ওয়ার্ডের কাউন্সিলর হারাধন রায় হারার সহায়তায় পুলিশে সোপর্দ করে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের নাম ভাঙিয়ে টাকা নেওয়ার অভিযোগে রমজান নামে (২৫) এক কম্পিউটার ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। পুলিশ ক্লিয়ারেন্স করতে টাকা না লাগলেও শুক্রবার রাতে উপজেলা শহরের বাজারে ক্লিয়ারেন্সের কথা বলে টাকা আদায় করছিলেন রমজান। এ সময় পুলিশ তাকে আটক করে। রমজান সদর পৌর সভার আব্দুলস্নাহপুর গ্রামের আব্দুল আউয়ালের ছেলে।

ভাঙ্গুড়া (পাবনা) : পাবনার ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে একশত ইয়াবাসহ হোসেন আলী (৪৭) নামের একজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। শনিবার পৌরসদরের বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক ব্যক্তি ১ নং ভাঙ্গুড়া ইউনিয়নের নৌবাড়ীয়া নতুন পাড়ার ইয়াছিন আলীর ছেলে ও একাধিক মাদক মামলার আসামি।

চারঘাট (রাজশাহী) : রাজশাহীর চারঘাট মডেল থানা পুলিশ শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তাররা মাদক মামলায় ওয়ারেন্ট ও সাজাপ্রাপ্ত আসামি। তারা হলেন- উপজেলার শলুয়া ইউনিয়ন চামটা গ্রামের আলীম ওরফে কালু (৩৮), হলিদাগাছি গ্রামের সাইদুর (৩৭), নিমপাড়া ইউনিয়নের ফকিরপাড়ার রুবেল হোসেন (২৩), চককৃষ্ণপুর গ্রামের তৈয়ব আলী (৩০), আস্করপুর গ্রামের রিপন (২৭), সরদহ ইউনিয়নের সাদিপুর গ্রামের রাজী (২৩) ও ইউসুফপুর ইউনিয়নের পাষন্দিয়া গ্রামের মামুন (৩৫)। শনিবার সকালে গ্রেপ্তারদের জেলহাজতে পাঠানো হয়।

গোয়ালন্দ (রাজবাড়ী) : গোয়ালন্দ ঘাট থানা পুলিশ দৌলতদিয়া ঘাট এলাকা থেকে শনিবার ভোরে এক পুলিশ সদস্যকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার পুলিশ সদস্য মাগুরার মহম্মদপুর থানার বাঙালিয়া গ্রামের লালটু মোলস্নার ছেলে ইমরান মোলস্না (২২)।

পুলিশ জানায়, ভোররাতে দৌলতদিয়া ৩ নং ফেরিঘাট এলাকায় ইমরান পুলিশের জ্যাকেট পরে একটি বাসের মধ্যে অবস্থান করছিলেন। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করেন। কিন্তু সন্তোষজনক কোনো জবাব দিতে না পারায় স্থানীয়রা তাকে আটক করে থানায় খবর দেয়। পরে পুলিশ এসে তাকে আটক এবং পরে আদালতের মাধ্যমে রাজবাড়ীর কারাগারে পাঠায়।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুরে দুই মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে শিক্ষক বাকি বিলস্নাহ উরফে মানিককে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। ঘটনাটি উপজেলার সহনাটি ইউনিয়নের পাছার মানিকরাজ করফুলনেছা নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার।

জানা যায়, ওই ইউনিয়নের আজিম উদ্দিনের ছেলে মানিক গত ১৫ নভেম্বর মাদ্রাসায় ক্লাস চলাকালে নূরানী শাখার এক ছাত্রকে (৯) পাশের রুমে নিয়ে বলাৎকার করেন। এর কিছুদিন পর আবারও তাকে বলাৎ করলে ওই ছাত্র মাদ্রাসায় যাওয়া বন্ধ করে দেয়। গত বুধবার ছাত্রের বাবা মাদ্রাসায় না থাকার কারণ জানতে চাইলে সে বিষয়টি জানায়। বিষয়টি প্রকাশ হলে অপর এক ছাত্রও (৮) ওই শিক্ষকের কাছে বলৎকার হওয়ার কথা জানায়। এ ঘটনায় শিক্ষার্থীর বাবা শুক্রবার রাতে গৌরীপুর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ মানিককে গ্রেপ্তার করে।

এদিকে, পুলিশ শুক্রবার রাতে অভিযান চালিয়ে ১২ জুয়াড়ি ও ১জন ওয়ারেন্টভুক্ত আসামিকে আটক করেছে। শনিবার সকালে আটকদের ময়মনসিংহ কোর্টে পাঠানো হয়েছে।

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে শিশু ধর্ষণ মামলায় হাবিবুর রহমান (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার তাকে গ্রেপ্তার করা হয়। হাবিবুর উপজেলার সোনাহাট ইউনিয়নের চর বলদিয়া গ্রামের সায়েদ আলীর ছেলে।

রাজস্থলী (রাঙামাটি) : রাঙামাটির রাজস্থলী উপজেলায় হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি দুই জনপ্রতিনিধিকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। গ্রেপ্তাররা হলেন- কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের চেয়ারম্যান খ্যাইসা অং মারমা (৫৫) এবং একই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য সিংথোয়াই মারমা (৫০)। ইউপি চেয়ারম্যান খ্যাইসাঅং মারমা উপজেলার চন্দ্রঘোনা থানার উজানছড়ি এলাকার মংবা মারমার ও ইউপি সদস্য সিংথোয়াই মারমা চংড়াছড়ি পূর্বপাড়ার খিজা মারমার ছেলে। গত ২০ নভেম্বর রাজস্থলী পোয়াইতু ও ম্রংওয়া পাড়ায় গোলাগুলিতে নিহত হন থুইনুমং মারমা। এ ঘটনায় নিহতের মা মাওয়াংচিং মারমা বাদী হয়ে ২৬ নভেম্বর রাজস্থলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে