শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সাতক্ষীরা পৌর নির্বাচন

প্রার্থীদের প্রচারণায় সরগরম ভোটের মাঠ

ম ডি এম কামরুল ইসলাম, সাতক্ষীরা
  ২৪ নভেম্বর ২০২০, ০০:০০

পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও সাতক্ষীরায় প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে ভোটের মাঠ। নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে প্রার্থীতার ইচ্ছে প্রকাশ করে প্রচারণায় নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা। ব্যানার-ফেস্টুনের পাশাপাশি স্থানীয় পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রার্থিতার ঘোষণা দিয়েছেন অনেক প্রার্থী। পৌর এলাকায় জনসংযোগ শুরু করেছেন কেউ কেউ। আবার কোনো কোনো প্রার্থী মসজিদ, মাদ্রাসা, ক্লাব ও মাঠ সংস্কার করতে দিচ্ছেন আর্থিক অনুদান। তবে অনেক প্রার্থী এখনো সিদ্ধান্তহীনতায় ভুগছেন। প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে তৎপর হয়ে উঠেছেন আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের একাধিক নেতা। সব মিলিয়ে আলোচনায় রয়েছেন সম্ভাব্য প্রায় ডজন খানেক প্রার্থী।

জানা গেছে, বর্তমান পৌর মেয়র ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক তাসকিন আহমেদ চিশতী, প্রয়াত পৌরসভা চেয়ারম্যান শেখ আশরাফুল হকের ছেলে পৌর আওয়ামী লীগ সভাপতি শেখ নাসেরুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, পৌর কাউন্সিলর ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, জাতীয় পার্টির জেলা সভাপতি শেখ আজাহার হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা এজাজ আহমেদ স্বপন, জেলা পরিষদ সদস্য আমিনুর রহমান বাবুর নাম শোনা যাচ্ছে। তবে অনেক প্রার্থী এখনো এ বিষয়ে কোনো কথা বলছেন না।

পৌর আওয়ামী লীগ সভাপতি শেখ নাসেরুল হক বলেন, তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেলেই নির্বাচনে অংশ নেবেন। বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে যাওয়ার কোনো ইচ্ছা নেই। প্রয়োজনে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে মাঠে থেকে কাজ করবেন।

সম্ভাব্য প্রার্থীর মধ্যে বিএনপি নেতা ও বর্তমান মেয়র তাসকিন আহমেদ চিশতী বলেন, প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিগত সময়ে সাতক্ষীরা পৌরসভার ব্যাপক উন্নয়ন করেছেন দাবি করে তিনি বলেন, দলীয় মনোনয়ন পেলে এবারও বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হবেন।

সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু বলেন, গত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে অল্প ভোটের ব্যবধানে হেরেছিলেন। আধুনিক সাতক্ষীরা পৌরসভা গড়তে এবারও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন। ইতোমধ্যে প্রচার-প্রচারণা শুরু করেছেন তিনি।

জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজাহার হোসেন বলেন, জাতীয় পার্টির হয়ে তিনি গত নির্বাচনে অংশ নিয়েছিলেন। এবারও নির্বাচনে অংশ নিতে তার উপর স্থানীয় নেতাকর্মীদের চাপ আছে। তবে তিনি এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি। দলীয় হাইকমান্ড থেকে নির্দেশনা এলে প্রার্থী হতে পারেন বলে জানান।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, দলীয় মনোনয়ন পেলে নির্বাচনে লড়বেন। ইতোমধ্যে বিভিন্ন এলাকায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে