শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
কুমিলস্না সদরের ১৩২ বিদ্যালয়

ম্যানেজিং কমিটির সভাপতি ও সহ-সভাপতি পদে নারী

ম স্টাফ রিপোর্টার, কুমিলস্না
  ২৪ নভেম্বর ২০২০, ০০:০০

কুমিলস্নায় প্রাথমিক বিদ্যালয় পরিচালনায় নারী নেতৃত্বের এক অনন্য উদাহরণ সৃষ্টি হয়েছে। সদর এলাকার ১৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে স্থানীয় শিক্ষানুরাগী ও বিদু্যৎসাহী নারীদের নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে ৪টি বিদ্যালয়ে সভাপতি এবং ১২৮টি বিদ্যালয়ে সহ-সভাপতি পদে নারীদের নির্বাচিত করা হয়।

সোমবার দুপুরে নগরীর শিল্পকলা একাডেমিতে নবগঠিত এসব কমিটির সভাপতি, সহ-সভাপতি ও প্রধান শিক্ষকদের সঙ্গে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে এক মতবিনিময় সভায় কুমিলস্না আদর্শ সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন মজুমদার এ তথ্য জানিয়েছেন।

আদর্শ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির আয়োজনে এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কুমিলস্না সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন মজুমদার, বিভিন্ন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক, সহ-সভাপতিবৃন্দ।

সভায় বক্তারা বলেন, কুমিলস্না সদর আসনের প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা কমিটিতে নারী নেতৃত্বের সফল বাস্তবায়ন হয়েছে। এ সংসদীয় আসনের সবকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে সভাপতি ও সহ-সভাপতির পদে নারীদের এমন অন্তর্ভুক্তি সারাদেশের মধ্যে একটি অনন্য উদাহরণ বলেও তারা উলেস্নখ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে