শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাদাতকে সংবর্ধনা দিল নড়াইল জেলা প্রশাসন

ম নড়াইল প্রতিনিধি
  ২৪ নভেম্বর ২০২০, ০০:০০
নড়াইলে সাদাতকে ক্রেস্ট তুলে দিচ্ছেন জেলা প্রশাসক আনজুমান আরা -যাযাদি

সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে 'শিশুদের নোবেলখ্যাত আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার-২০২০তে ভূষিত কিশোর সাদাত রহমান সাকিবকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সোমবার বেলা ১১টায় নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার পিতা গোলাম মুর্তজা স্বপন, জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছায়েদুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. ওয়ালিউর রহমান, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো. মুনিরুজামান মলিস্নক, সাদাতের পিতা মো. শাখায়াৎ হোসেন, মা মলিনা খাতুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, নড়াইল চেম্বার অফ কমার্সের সভাপতি মো. হাসানুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা সংসদেও ডেপুটি জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস.এ মতিন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ড, যায়যায়দিনের নড়াইল জেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের সদস্য মো. আল আমিন প্রমুখ। পরে সাদাত রহমান সাকিবকে অতিথিরা ক্রেস্ট ও ফুলেল শুভচ্ছা প্রদান করেন।

সাদাত তার প্রতিক্রিয়ায় জানান, আন্তর্জাতিক শিশু শন্তি পুরস্কারের সম্মানির ১ লাখ ইউরোর পুরো টাকা অ্যাপটির উন্নয়নে ব্যয় করবেন এবং কীভাবে কিশোরদের জন্য ইন্টারনেটকে আরও নিরাপদ করা যায় সেজন্য সারা দেশের ৬৪টি জেলায় দ্রম্নত সাইবার টিনসের এই অ্যাপ বিস্তারের চেষ্টা করবেন।

গত ১৩ নভেম্বর কিশোর সাদাত রহমান শিশুদের অধিকার, উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক 'কিডস রাইটস ফাউন্ডেশন' তাকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডসের হেগে এক ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফ জাই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে