শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

পাবলিক বিশ্ববিদ্যালয়ে বাড়েনি শিক্ষার মান ইউজিসি চেয়ারম্যান

ম শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি
  ২৪ নভেম্বর ২০২০, ০০:০০
পাবলিক বিশ্ববিদ্যালয়ে বাড়েনি শিক্ষার মান ইউজিসি চেয়ারম্যান

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদলস্নাহ বলেছেন, বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে অবকাঠামো উন্নয়ন হলেও বাড়েনি শিক্ষার গুণগত মান। অনেক বিশ্ববিদ্যালয়ে এসি রুম, প্রজেক্টরের মাধ্যমে ক্লাস নেওয়া হয়। কিন্তু শিক্ষার্থীদের গুণগত মান বাড়ছে না। আমাদের এখন কোয়ালিটির দিকে ফোকাস দিতে হবে। মানসম্পন্ন শিক্ষার জন্য বেসিক নলেজের পাশাপাশি দক্ষতা বাড়াতে হবে। তিনি বলেন, যোগাযোগের জন্য ভাষা ও প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে হবে। অন্যথায় শিক্ষার্থীরা স্নাতক ডিগ্রি শেষ করার পর চাকরিতে সমস্যার সম্মুখীন হবে। তিনি আরও বলেন, 'আমাদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ও অবস্থার পরিবর্তন করে এগিয়ে যেতে হবে। ফলে শিক্ষা কারিকুলাম রি-ডিজাইন করে শিক্ষার্থীদের চাকরির সুযোগ করে দিতে হবে।'

রোববার রাতে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথির আলোচনায় ইউজিসি চেয়ারম্যান এসব কথা বলেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান এবং অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ওয়েবিনারে স্বাগত বক্তব্য দেন ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া। এছাড়াও বক্তব্য দেন কর্মচারী সমিতির সভাপতি আব্রাহাম লিংকন, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি আতিয়ার রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে